ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি সেটে প্রশ্ন কম

ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি সেটে প্রশ্ন কম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৬, ১২:৫৭:৪৪
ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি সেটে প্রশ্ন কম
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় এক সেট প্রশ্নে একটি প্রশ্ন কম ছিল। ১০০টি প্রশ্ন থাকার কথা থাকলেও সেখানে ছিল ৯৯টি প্রশ্ন।
 
শুক্রবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার পর প্রশ্নপত্রের এ ত্রুটি ধরা পড়ে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব শিক্ষার্থী ওই সেট প্রশ্নে পরীক্ষা দিয়েছেন তারা সবাই বাদপড়া প্রশ্নের জন্য নম্বর পাবেন।
 
এ বিষয়ে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত ইসলাম বলেন, একটি প্রশ্ন কম থাকায় সব পরীক্ষার্থীকে ওই প্রশ্নের নম্বর দিয়ে দেয়া হবে।
 
পরীক্ষার্থীরা জানান, ‘গ’ ইউনিটের একটি সেটের প্রশ্নে ৭ নম্বর প্রশ্ন ছিল না। ওই সেটে ৬ নম্বর প্রশ্নের পরেই ছিল ৮ নম্বর প্রশ্ন।
 
পরীক্ষার হলে শিক্ষার্থীরা বিষয়টি পরীক্ষকদের জানালে তাৎক্ষণিকভাবে তাদের ৭ নম্বর প্রশ্নের ঘর ফাঁকা রাখার নির্দেশনা দেয়া হয়েছিল বলেও জানান পরীক্ষা কমিটির আহ্বায়ক শিবলী।
 
সেটে প্রশ্ন না থাকা সত্বেও যেসব শিক্ষার্থী ৭ নম্বর প্রশ্নের উত্তর পূরণ করেছিলেন তাদের বেশ কয়েকজনকে ওএমআর শিট বদলে দেওয়া হয় বলেও প্রক্টর দপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন।
 
শুক্রবার ঢাকার ৫৫টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা হয়। এবার প্রশ্নপত্রে সেটের নাম না লিখে বারকোড ব্যবহার করা হয়।
 
এবার গ ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৪২ হাজার ১৪৭ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, নীলক্ষেত হাই স্কুল, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইডেন মহিলা কলেজ, আইডিয়াল কলেজ, বেগম বদরুন্নেছা মহিলা কলেজ ও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ।
 
ভর্তি পরীক্ষাবিষয়ক যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।
 
বিবার্তা/প্লাবন/সফিকুল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com