ভারত-পাকিস্তান সীমান্তে ৪ ঘণ্টা গুলিবিনিময়

ভারত-পাকিস্তান সীমান্তে ৪ ঘণ্টা গুলিবিনিময়
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ০১:৫৯:৫৫
ভারত-পাকিস্তান সীমান্তে ৪ ঘণ্টা গুলিবিনিময়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গুলিবিনিময় হয়েছে। শনিবার সকালে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার (লাইন অব কন্ট্রোল) ভিম্বার সেক্টরে দু’পক্ষ এ গুলিবিনিময়ে জড়ায়। তবে, এতে হতাহতের কোনো খবর মেলেনি।
 
পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। তবে, এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি ভারতীয় সেনাবাহিনী।
 
পাকিস্তানি আইএসপিআর দাবি করে, শনিবার ভোরে ভারতীয় সীমান্তের পাশ থেকে বিনা উস্কানিতে গুলি করা হলে তার জবাবে পাল্টা গুলি ছোড়ে পাকিস্তানি বাহিনী। ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত থেমে থেমে এ গুলিবিনিময় চলে।
 
গুলিবিনিময়ে কোনো পক্ষের কেউ হতাহত হয়েছে কিনা সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি বিবৃতিতে।
 
গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার প্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্কে উত্তেজনা এখন চরমে। দু’পক্ষই সীমান্তে সেনা মোতায়েন ও তৎপরতা বাড়িয়েছে। দফায় দফায় যুদ্ধবিমানের মহড়া চালাচ্ছে পাকিস্তান। আর ভারতও প্রস্তুত করছে তাদের যুদ্ধবিমানকে।
 
দু’পক্ষের মধ্যে বাকযুদ্ধের মধ্যে গত ২৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, ইসলামাবাদে অনুষ্ঠেয় সার্ক শীর্ষ সম্মেলন বয়কট করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
 
এরপর ২৮ সেপ্টেম্বর রাতে নিয়ন্ত্রণ রেখার ওপারে পাকিস্তান ভূ-খণ্ডের ২ কিলোমিটার ভেতরে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক (সুনির্দিষ্ট টার্গেটে হামলা) চালায় ভারতীয় সামরিক বাহিনী। এতে দুই পাকিস্তানি সৈন্য ও ৩৮ জঙ্গি নিহত হয়। এরপর ২৯ সেপ্টেম্বর দিনগত রাতে পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়, তাদের সেনাবাহিনীর পাল্টা আঘাতে ১৪ ভারতীয় সৈন্য নিহত হয়েছে, এমনকি তারা আটকও করেছে এক ভারতীয় সৈন্যকে । যদিও তা নাকচ করে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। সার্জিক্যাল স্ট্রাইক ও পাল্টা আঘাতের দাবির পর শনিবার এ গুলিবিনিময়ের খবর এলো।
 
বিবার্তা/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com