জঙ্গি সন্দেহে শুক্রাবাদে ৯ যুবক আটক

জঙ্গি সন্দেহে শুক্রাবাদে ৯ যুবক আটক
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৬, ২০:০৩:২৮
জঙ্গি সন্দেহে শুক্রাবাদে ৯ যুবক আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
জঙ্গি সন্দেহে রাজধানীর কলাবাগান থানা এলাকার শুক্রাবাদ থেকে নয় যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার আটকের ব্যাপারটি নিশ্চিত করেছেন পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার।
 
তিনি বলেন, শুক্রাবাদের বিভিন্ন বাসা-বাড়ি ও মেসে অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে। তাদের কলাবাগান থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
 
এদিকে, জঙ্গি আস্তানার খোঁজে রাজধানীর মোহাম্মদপুরে তল্লাশি অভিযান (ব্লক রেড) চালাচ্ছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে এ অভিযান শুরু হয় বলে পুলিশের তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুজ্জামান জানান।
 
তিনি জানান, পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মোহাম্মদপুরের কাটাশুর এলাকার বিভিন্ন বাসা, মেস ও মাদরাসায় অভিযান চালানো হচ্ছে। অভিযানের পর বিস্তারিত জানানো হবে।
 
সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার পর রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেড নামে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। এরই অংশ হিসেবে গত মঙ্গলবার রাত ১২টা থেকে প্রায় সাড়ে ৩টা হাজারীবাগের তল্লাশি অভিযান পরিচালনা করে ইসলামী ছাত্রশিবিরের ১৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সময় তাদের কাছ থেকে উগ্র মতবাদের বই, সরকারবিরোধী লিফলেট ও চাঁদা তোলার রসিদও জব্দ করা হয়।  
 
এর আগে, গত ২৮ জুলাই রাজধানীর রাজাবাজার এলাকায় রাত সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টায় ১১টি ভবনে তল্লাশি চালানো হয়। যেসব ভবনে তল্লাশি চালানো হয়েছে সেগুলোর কোনোটি ছয়তলা, কোনোটি সাততলা হবে।  
 
ওই অভিযানের বিষয়ে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল গণেশ বিশ্বাস জানিয়েছিলেন, রাজধানীর মেসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র ও তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের মা-বাবার সঙ্গে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে।
 
বিবার্তা/রোকন/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com