সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস সম্মেলন শুরু মঙ্গলবার

সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস সম্মেলন শুরু মঙ্গলবার
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১২:৪৪:২৫
সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস সম্মেলন শুরু মঙ্গলবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
টেলিযোগাযোগ রেগুলেটরি ফ্রেমওয়ার্ক ও কর্মকৌশল সম্পর্কে আলোচনা করতে  সার্কভুক্ত দেশগুলো নিয়ে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস কাউন্সিল (এসএটিআরসি-১৭) সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার।
 
সোমবার দুপুরে রাজধানীর কাকরাইল বি‌টিআরসির ভবনে এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের ১৭তম সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বি‌টিআরসি)  চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।
 
সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান বলেন, ‘ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলংকা, আফগানিস্তান, মালদ্বীপ ও ইরানসহ ৯ দেশের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক রেগুলেটরি সংস্থার প্রধান, টেলিকম অপারেটর, উদ্যোক্তা, সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা টেলিকম ও তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বিশেষজ্ঞর প্রায় ১০০জন প্রতিনিধি এই কাউন্সিলে অংশগ্রহণ করবেন’।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, সার্কের বর্তমান চেয়ারম্যান ও ভারতের টেলিকম রেগুলেটরি অর্থরিটি চেয়ারম্যান আরএস শর্মার সভাপতিতে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং বিশেষ অতিথি থাকবেন পররাষ্ট্রবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। এছাড়াও উপস্থিত থাকবেন স্প্যাসিফিক টেলিকমিউনিটি (এপিটি) এর মহাসচিব মিজ অ্যারিওয়ান হাওরাংসি ও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী এবং বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।
 
তিন দিনব্যাপী এই সম্মেলনে ১১টি সেশন ও ইভোল্যুশন অব রেগুলেটরি ফ্রেমওয়ার্ক ইন সাউথ এশিয়া অ্যান্ড এশিয়া স্পেসিফিক দ্য রেগুলেটরি টুলস রিকুয়ার্ড শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। বিভিন্ন সেশনে ব্রডব্যান্ড নেটওয়ার্ক প্রবেশ, গুণগতমান, ডিজিটাল অন্তর্ভুক্তি, তরঙ্গ নিয়ন্ত্রণ, ইন্টারনেট অব থিংকস, পঞ্চম প্রজন্মের মোবাইল সেবা ইত্যাদি ক্ষেত্রে রেগুলেটরি ফ্রেমওয়ার্ক ও কর্মকৌশল নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে।
 
সংবাদ সম্মেলনে বি‌টিআর‌সির ভাইস-চেয়ারম্যান, কমিশনারবৃন্দ ও মহাপরিচালকগণ উপ‌স্থিত ছিলেন।
 
 বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com