গুলশান হামলায় আকাশের সম্পৃক্ততা পায়নি পুলিশ

গুলশান হামলায় আকাশের সম্পৃক্ততা পায়নি পুলিশ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৬, ১৭:৩৬:৫১
গুলশান হামলায় আকাশের সম্পৃক্ততা পায়নি পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
গুলশানের হলি আর্টিসানে হামলায় মালয়েশিয়ায় গ্রেফতার পিয়ার আহমেদ আকাশের সম্পৃক্ততার কোনো প্রমাণ পায়নি পুলিশ। 
 
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ওই ঘটনায় পিয়ার আহমেদ আকাশের সম্পৃক্ততার কোনো প্রমাণ এখনো মেলেনি।
 
শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ৮ নম্বর ফ্লোরে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘জঙ্গিবাদ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকা যথেষ্ট’ শীর্ষক রূপক অর্থে ‘ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডিএমপি’র যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় ও এটিএন বাংলার সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট তাশিক আহমেদ। 
 
ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিসান রেস্তারায় হামলা ও দেশে কোনো জঙ্গি তৎপরতায় আকাশের কোনো সম্পৃক্ততা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তিনি ফেনীতে একটি অস্ত্র মামলার আসামি। পালিয়ে মালয়েশিয়ায় চলে গিয়েছিলেন। ইন্টারপোলের মাধ্যমে সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর মালয়েশীয় পুলিশ তাকে দেশে পাঠায়।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, আকাশের জঙ্গি তৎপরতায় সম্পৃক্ততার বিষয়ে আমরা কোনো তথ্য পাইনি। এমনকি মালয়েশীয় পুলিশও আমাদের এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি।
 
ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক ও সামাজিক সমস্যা। এর সমাধানে সমাজের সব শ্রেণি-পেশার মানুষের সম্পৃক্ততা প্রয়োজন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শুধু অপারেশনাল কাজই নয়, তারা জনগণকে সম্পৃক্ত করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনমত তৈরিতেও অবদান রাখছে। 
 
তিনি বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুমিকা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। জঙ্গিবাদ দমনে পুলিশ যে ভূমিকা পালন করছে, তা তাদের দক্ষতা, দূরদর্শিতা, দেশপ্রেম এবং জবাবদিহির উৎকৃষ্ট উদাহরণ। 
 
তিনি সন্ত্রাস দমনে অংশিদারীত্বমূলক পুলিশি ব্যবস্থার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, জনগণকে সম্পৃক্ত করে উদ্বুদ্ধকরণ সভা এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের পরিচালনা পর্ষদের সাথে জঙ্গিবাদ দমনে সংলাপ অব্যাহত রয়েছে। 
 
ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, জঙ্গিবাদবিরোধী জাতীয় ঐক্য সৃষ্টির লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সক্রিয় প্রচেষ্টার পাশাপাশি ছাত্র-যুবকসহ রাজনৈতিক ও সুশীল সমাজের সম্মিলিত প্রচেষ্টায় সুশাসন ও গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার মাধ্যমে জঙ্গিবাদ নামক ভয়াবহ সমস্যা থেকে জাতিকে মুক্ত করা জরুরি। 
 
ডিবেট ফর ডেমোক্রেসি’র আয়োজনে প্রতিযোগিতায় সরকারী দল বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস বিরোধী দল বাংলাদেশ ইউনিভার্সিটিকে পরাজিত করে বিজয়ী হয়। 
 
প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
 
বিবার্তা/রোকন/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com