নিয়মিত পান করুন পুদিনাপাতার জুস

নিয়মিত পান করুন পুদিনাপাতার জুস
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৫৫:৪৯
নিয়মিত পান করুন পুদিনাপাতার জুস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
পুদিনা পাতার রস বহুকাল থেকেই ব্যথা নিরাময়ে ব্যবহৃত হয়ে আসছে। বুক জ্বালাপোড়ায় প্রাকৃতিক ঔষধ হিসেবেও এর জুড়ি নেই। শুধু ব্যথা কিংবা জ্বালাপোড়া নয় পুদিনার রসের রয়েছে নানা স্বাস্থ্য উপকারিতা।
 
● পুদিনার জুসে ফাইটোনিউট্রিয়েন্ট, অ্যান্টিঅক্সিডেন্ট ও মেন্থল থাকে যা হজমে সাহায্য করে এবং খিঁচুনি প্রতিরোধ করে। পেট ব্যথা ও পেটের সমস্যায় এটি কাজে দেয়। পুদিনার রস পিরিয়ডের ব্যথা থেকে মুক্তি দেয় এবং রক্ত পরিশোধনে সাহায্য করে। এছাড়া পুদিনার রস বিশেষ করে কোলন ক্যান্সার ও ফুসফুসের ক্যান্সারের ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখে।
 
● ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল, নিস্তেজ, ফাটা ও স্তর পূর্ণ ত্বককে আর্দ্রতা প্রদান করতে পারে পুদিনার রস। এছাড়াও পুদিনার রস ব্রণ দূর করতেও সাহায্য করে। ছত্রাকজনিত রোগ ক্যান্ডিডা নিরাময়ে চমৎকারভাবে কাজ করে এটি।
 
● অ্যালার্জির চিকিৎসায় কার্যকরী ভূমিকা রাখে পুদিনার রস। পুদিনার রসে বিদ্যমান রোজমেরিনিক এসিড নামক অ্যান্টঅক্সিডেন্ট ফ্রি র্যাডিকেল ও অ্যালার্জির প্রতিক্রিয়া কমাতে সাহায্য করে ভালোভাবে।
 
● পুদিনায় ভিটামিন বি, ই, সি ও ডি থাকে বলে সংক্রমণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ঠাণ্ডা ও কাশিতেও চমৎকার কাজ করে পুদিনার রস।
 
● পুদিনা পাতায় ব্যাকটেরিয়ারোধী ও প্রদাহরোধী উপাদান থাকায় এটি ওরাল ইনফেকশন দূর করতে সাহায্য করে। মুখের স্বাস্থ্য ভালো রাখতে এবং দাঁতের রোগকে দূরে রাখতে নিয়মিত কয়েকটি পুদিনার পাতা চিবাতে পারেন।
 
● গ্রিনটি এর সাথে পুদিনার পাতা ফুটিয়ে নিয়ে পান করতে পারেন। এতে আপনার স্ট্রেস ও হতাশা দূর হবে বলে মনে করেন চিকিৎসা বিজ্ঞানীরা। পুদিনাপাতার জুস পান করুন, সুস্থ থাকুন।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com