রাশিয়া-পাকিস্তান মহড়া শনিবার শুরু

রাশিয়া-পাকিস্তান মহড়া শনিবার শুরু
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৬, ২০:৫১:৩৪
রাশিয়া-পাকিস্তান মহড়া শনিবার শুরু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+
প্রথমবারের মতো যৌথ সামরিক মহড়ায় অংশ নিতে পাকিস্তানে পৌঁছেছে রাশিয়ার সামরিক বাহিনীর একটি দল। শনিবার থেকে ১০ অক্টোবর পর্যন্ত এই সামরিক মহড়া চলবে।
 
পাকিস্তান আইএসপিআরের মহাপরিচালক লে. জেনারেল অসীম বাজওয়া এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন। 
 
কাশ্মীরের উরিতে ভারতীয় সেনাছাউনিতে গত রোববার সন্ত্রাসী হামলায় ১৭ সেনা নিহত হয়। ওই হামলায় পাকিস্তানের মদদ রয়েছে বলে অভিযোগ তোলে ভারত। বিষয়টি নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা চলছে। 
 
এই পরিস্থিতিতে কাল থেকে পাকিস্তান-রাশিয়া যৌথ সামরিক মহড়া শুরু হচ্ছে।
 
উরিতে হামলার পর বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমে অভিযোগ তোলা হয়, পাকিস্তানে যৌথ যুদ্ধ পরিকল্পনা গ্রহণ করতেই রাশিয়াকে ডাকা হয়েছে। তবে সোমবার রাশিয়ায় পাকিস্তানের রাষ্ট্রদূত কাজী খলিলুল্লাহ যৌথ যুদ্ধ পরিকল্পনার জন্য সামরিক মহড়ার কথা অস্বীকার করেন।
 
মস্কো থেকে কাজী খলিলুল্লাহ এক্সপ্রেস ট্রিবিউনকে বলেন, নির্ধারিত নিয়মেই পাকিস্তান-রাশিয়া যৌথ সামরিক মহড়ায় অংশ নেবে। দুই দেশের পুরোনো ঠান্ডা যুদ্ধকে পাশ কাটিয়ে প্রথমবারের মতো সামরিক মহড়াকে ‘মৈত্রী-২০১৬’ বলে অভিহিত করেন তিনি। 
 
পাকিস্তানের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, দুই পক্ষের প্রায় ২০০ সেনাসদস্য এই যৌথ সামরিক মহড়ায় অংশ নেবেন। মস্কোতে পাকিস্তানের রাষ্ট্রদূত কাজী খলিলুল্লাহ বলেন, এই মহড়া স্পষ্টত প্রতিরক্ষা ও সামরিক-প্রযুক্তিগত সহযোগিতার ক্ষেত্রে উভয় পক্ষের সদিচ্ছার ইঙ্গিত বহন করে।
 
বিবার্তা/রোকন/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com