আলেপ্পো সংঘাত তীব্র, আতঙ্কিত জাতিসংঘ মহাসচিব

আলেপ্পো সংঘাত তীব্র, আতঙ্কিত জাতিসংঘ মহাসচিব
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ১১:১৭:৪৪
আলেপ্পো সংঘাত তীব্র, আতঙ্কিত জাতিসংঘ মহাসচিব
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদ্রোহী ও জঙ্গি নিয়ন্ত্রিত সিরিয়ার আলেপ্পো শহর পুনর্দখলে বিমান হামলাসহ সামরিক সংঘাত তীব্রতর হওয়ায় জাতিসংঘ মহাসচিব বান কি মুন শঙ্কা প্রকাশ করেছেন। তার মুখপাত্রের বরাত দিয়ে রবিবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিচ বলেন, আলেপ্পোয় বিমান হামলাসহ অন্যান্য সমরাস্ত্রের সমন্বয়ে হামলার খবরে বান কি মুন শঙ্কিত।

গত সোমবার রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সমঝোতায় সপ্তাহব্যাপী যুদ্ধবিরতি ভেঙে যায়। এরপরই আলেপ্পো শহরে বিদ্রোহী-নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা জোরদার করে সিরিয়া সরকার। এতে ব্যাপক হতাহতের খবর পাওয়া যায়।

এদিকে আলেপ্পোয় সিরীয় বাহিনীর তীব্র বিমান হামলার মধ্যে নগরীর পানি সরবরাহ ব্যবস্থা পুরোপুরি ভেঙ্গে পড়ায় সেখানে আটকা পড়া প্রায় ২০ লাখ মানুষ দূষিত পানি ব্যবহার করতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছে জাতিসংঘ।
আলেপ্পো সংঘাত তীব্র, আতঙ্কিত জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ জানায়,শুক্রবারের প্রচণ্ড বিমান হামলার কারণে আলেপ্পোর বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় পানি সরবরাহকারী ক্ষতিগ্রস্ত পাম্পের মেরামত কাজ করা সম্ভব হয়নি। এছাড়া আলেপ্পোর বাকি অংশে পানি সরবরাহকারী পাম্পটিও বন্ধ রয়েছে।

 

এই প্রেক্ষাপটে রবিবার সকালে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের অনুরোধে নিউইয়র্কে বৈঠকে বসবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। সূত্র: বিবিসি

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com