নৌবাহিনীতে সাব-লেফটেন্যান্ট পদে চাকরি

নৌবাহিনীতে সাব-লেফটেন্যান্ট পদে চাকরি
প্রকাশ : ০১ জুলাই ২০১৬, ২০:৫০:৫২
নৌবাহিনীতে সাব-লেফটেন্যান্ট পদে চাকরি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
বাংলাদেশ নৌবাহিনী ২০১৬ বি ডিইও ব্যাচে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মনোনয়ন শেষে আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে ‘অ্যাক্টিং ইন্সট্রাক্টর সাব-লেফটেন্যান্ট’ পদে নিয়োগ দেয়া হবে।
 
শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম জিপিএ ৪.০ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং ২.৫ পেয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।
 
শারীরিক যোগ্যতা: প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।
 
অন্যান্য যোগ্যতা: প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩৫ বছর হতে শুধু বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরাই আবেদন করতে পারবেন পদটিতে।
 
বেতন ও ভাতা: নিয়োগপ্রাপ্তরা সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া থাকবে বিদেশে প্রশিক্ষণ, জাতিসংঘ মিশনসহ, বাসস্থান, প্রশিক্ষণ, চিকিৎসাসহ অন্যান্য সুবিধা। 
 
আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের প্রয়োজনীয় কাগজ ও ৭০০ টাকা ব্যাংক ড্রাফটসহ নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে। বিজ্ঞাপন অনুযায়ী প্রার্থীদের ১২ জুলাই সকাল ৯টায় উপস্থিত থাকতে হবে।
 
বিবার্তা/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com