সারা দেশে শিক্ষক পদে ১৫০০ নিয়োগ

সারা দেশে শিক্ষক পদে ১৫০০ নিয়োগ
প্রকাশ : ১৬ জুলাই ২০১৬, ২২:০৪:৫৭
সারা দেশে শিক্ষক পদে ১৫০০ নিয়োগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
সারা দেশে গ্রামাঞ্চলের শিক্ষার মানোন্নয়নে বিশেষ প্রকল্প গ্রহণ করেছে বিশ্বব্যাংক ও বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়। বিশ্বব্যাংকের অর্থায়নে ও শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত এ প্রকল্পের নাম সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহেন্সমেন্ট (সেকায়েপ)। সেকায়েপের আওতায় বিভিন্ন ধাপে দেশব্যাপী বিভিন্ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হবে। সেই ধারায় সম্প্রতি অ্যাডিশনাল ক্লাস টিচার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকার ও সেকায়েপ। বিজ্ঞপ্তি অনুযায়ী দেশের গ্রামাঞ্চলের ৫৬১ বিদ্যালয়ে এক হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগ পাবেন। এ ধাপে শিক্ষক নিয়োগ দেওয়া হবে ইংরেজি ভাষা, গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে। পদটিতে শিক্ষকদের খণ্ডকালীন নিয়োগ দেয়া হলেও পরবর্তীতে সুযোগ থাকবে চাকরি স্থায়ীকরণের। 
 
আবেদনের যোগ্যতা
 
ইংরেজি ভাষা, গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে ৩০০ নম্বর পেয়ে স্নাতক পাস করতে হবে। তবে স্নাতক পর্যায়ে এবং সংশ্লিষ্ট বিষয়ে ৫০ নম্বরের কম, জিপিএ ৩.০০ (৫.০০-এর মধ্যে) অথবা ২.৫০ (৪.০০-এর মধ্যে)-এর কম থাকলে আবেদন না করতে আহ্বান জানানো হয়েছে বিজ্ঞাপনে। এ ছাড়া এমপিও তালিকাভুক্ত শিক্ষকরা আবেদন করতে পারবেন না। তবে আবেদনের সুযোগ থাকবে অবসরপ্রাপ্ত শিক্ষকদের।
 
শিক্ষকদের সম্মানী
 
নিয়োগপ্রাপ্ত শিক্ষক প্রথম শ্রেণি পেয়ে স্নাতক পাস হলে সম্মানী হিসেবে প্রতি মাসে ২৫ হাজার টাকা পাবেন। তবে দ্বিতীয় শ্রেণি পেয়ে স্নাতক পাস হলে সম্মানী হিসেবে প্রতি মাসে ২২ হাজার টাকা দেয়া হবে।
 
আবেদন প্রক্রিয়া
 
এই পদে চাকরির জন্য আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন seqaep.gov.bd/actapplication ওয়েবসাইট ঠিকানার মাধ্যমে। অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২১ জুলাই, ২০১৬। এ ছাড়া অনলাইনে আবেদনের কপিসহ মূল কপি জমা দেয়া যাবে ৩০ জুলাই, ২০১৬ তারিখ পর্যন্ত। সূত্র: দ্য ডেইলি স্টার
 
বিবার্তা/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com