ভালোবাসা দিবসের বর্ণিল সাজ

ভালোবাসা দিবসের বর্ণিল সাজ
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৬, ০৯:২২:৪২
ভালোবাসা দিবসের বর্ণিল সাজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
আজ ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। আমরা পুরো বছর অপেক্ষা করে থাকি এই দিনটির জন্য। প্রজাপতির মতো উড়ু উড়ু মনজুড়ে রঙিন স্বপ্নেরে খেলা। প্রিয় মানুষটির সাথে এখানে ওখানে ঘুরে বেড়াতে চায় সবাই। আর সেই সাথে এই দিনে প্রিয়জনের সামনে নিজেকে সবচেয়ে সুন্দর আর আকর্ষণীয় ভাবে উপস্থাপন করতে ব্যাস্ত সবাই।
 
কিন্তু কীভাবে সাজবেন এটাই ভেবে সময় পার হয়ে যাচ্ছে? আপনাদের এই ভাবনার সমাধান নিয়েই এসেছি আজ। সুতরাং নিজেকে সাজিয়ে নিন ভালোবাসা দিবসের বর্ণিল সাজে।
 
পোশাক
ভালোবাসা দিবসে শাড়ি, সালোয়ার-কামিজ, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক আপনি পরতে পারেন। তবে অনেকে লালকে ভালোবাসার রঙ বলে মানেন। তাই এ দিনে পোশাক ও অনুষঙ্গে ফুটিয়ে তুলতে হবে সেভাবেই। আর পোশাকের রঙ এর সাথে মিল রেখে সাজগোজ করুন।
 
মেকআপ
ফাউন্ডেশন লাগানোর সময় চোখের ওপর ও নিচে ভালো করে মিলিয়ে দিন। চোখের তলায় কালি থাকলে কনসিলার দিয়ে নিন। আর যদি ফেস পাউডার ব্যবহার করেন তাহলে ব্রাশ দিয়ে পাউডার ভালো ভাবে ঝেড়ে নিন।  গোলাপী, বাদামী শেডের ব্লাসন ব্রাশে নিয়ে নিন। একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্ট সিলেক্ট করুন এবং চিক বোন এ ব্লাসন লাগান।
 
চোখ
চোখের সাজের জন্য ব্যবহার করুন উজ্জ্বল রং গুলো যেমন লাল, গোল্ডেন, সোনালি বাদামি, লালচে সোনালি ইত্যাদি রঙের আইশ্যাডো। এরপর চোখে মোটা করে কাজল লাগান এবং চোখের পাপড়িতে মাশকারা লাগান এক কোট। তবে পোশাকের রঙের সাথে মিল রেখে চোখ সাজাবেন। 
 
চুল
চুল আয়রন করে খুলে বা ব্যাণ্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। তবে লম্বাটে চেহারা যাদের, তারা পেছনের দিকটা ফুলিয়ে নিতে পারেন। চাপা মুখের যারা, তারা দুই পাশেই হালকা করে চুল ফুলিয়ে সেট করে নিন।
 
পোশাক এবং সাজের সঙ্গে মিলিয়ে কানে গলায় ও হাতে পছন্দ মতো গহনা পরুন। চাইলে পাথরের ছোট নাকফুল পড়তে পারেন। সারাদিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সাথে বেরিয়ে পড়ুন।
 
বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com