কীভাবে সামলাবেন রাগী বউ?

কীভাবে সামলাবেন রাগী বউ?
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৬, ০১:০৮:১৮
কীভাবে সামলাবেন রাগী বউ?
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনেক পুরুষকে নানা অজুহাত কিংবা প্রবোধ দিয়ে বউ সামলাতে হয়! বউ যদি একটু খটমটে মেজাজের হয়, তাহলে তো উপায়ও নেই। কী আর করার আছে, সংসারে সুখে থাকতে হলে এ ধরনের সমঝোতা একটু-আধটু করতেই হবে। তবে নারীরা সব সময় যে অকারণেই রাগ করে, তা কিন্তু নয়।

কিছু দোষ আপনারও রয়েছে। আর এটা তো অস্বীকারের উপায় নেই, নারীদের রাগ একটু বেশিই থাকে। তবে এখন থেকে রাগী বউকে সামলাতে আর মিথ্যা বলার প্রয়োজন নেই। কিছু সহজ উপায়ে আপনি আপনার বউয়ের রাগ কমাতে পারবেন।কীভাবে সামলাবেন রাগী বউ ?

কীভাবে রাগী বউকে সামলাবেন, সে সম্বন্ধে কিছু উপায়ের কথা বলা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন:

• বউ যদি কোনো বিষয়ে রাগ করে, তাহলে আগে থেকেই মনে মনে চিন্তা করে নিন, কী কী প্রশ্ন সে করতে পারে এবং কীভাবে সেগুলোর উত্তর দেবেন। এর মানে এই নয় যে আপনাকে মিথ্যা বলতে হবে। একটু সাজিয়ে-গুছিয়ে তো বলা যায়ই, কী বলেন?

• যদি ভুলটা আপনার হয়ে থাকে, তাহলে আগেভাগেই নিজের দোষ স্বীকার করে নিন। আর আন্তরিকভাবে সেই দোষের জন্য দুঃখ প্রকাশ করুন। দেখবেন, বউ রাগ হবে ঠিকই, কিন্তু অনেক দ্রুত সেই রাগ চলেও যাবে।

• বউ রাগ করেছে বলে সোশ্যাল মিডিয়ার ওয়ালে ভুলেও দুঃখ প্রকাশ করবেন না। অথবা তাঁর অফিসে ফুলের তোড়া বা দুঃখ প্রকাশ করে কার্ড পাঠাবেন না। এতে সে আরো অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে পারে। যা রাগ তো কমাবেই না, উল্টো কয়েকগুণ বাড়িয়ে দেবে।

• ভুল যদি আপনার নাও হয়ে থাকে, তবুও মাঝেমধ্যে নিজের কাঁধেই সব দোষ নিয়ে নিন! কী আর করবেন বলুন? অযথা ঝগড়া করার চেয়ে সবকিছু মেনে নিয়ে চুপ থাকাটাই শ্রেয়। কারণ, দুই পক্ষই সমান রাগী হলে সেই সম্পর্ক টেকানো বড় দায়।

• বউ যদি অতিরিক্ত রাগী হয়, তাহলে নিজে ধৈর্য ধরতে শিখুন। আপনার মাথা ঠাণ্ডা না থাকলে বউকে সামলাবেন কী করে বলুন? পৃথিবীতে সব মানুষ সমান হয় না। কারো রাগ বেশি থাকে, আবার কারোটা কম। আপনি না হয় কমের খাতায়ই নিজের নাম লিখিয়ে নিন।

• কিছু সময় বউকে একা থাকতে দিন। রাগের সময় আপনি তাঁর সামনে থাকলে কখনোই তা আর কমবে না। তাই এ সময়টা তাঁর কাছ থেকে দূরে থাকুন। কিছুক্ষণ পর রাগ কমে গেলে তাঁকে সবকিছু বুঝিয়ে বলার চেষ্টা করুন। সূত্র-ইন্টারনেট।

বিবার্তা/জিয়া
 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com