ভ্রু প্লাকের পর ত্বকের যত্নে যা করবেন

ভ্রু প্লাকের পর ত্বকের যত্নে যা করবেন
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৫০:৩৭
ভ্রু প্লাকের পর ত্বকের যত্নে যা করবেন
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+
চোখের আসল সৌন্দর্য হলো ভ্রু। এক জোড়া সুন্দর ভ্রু সাজে পূর্ণতা এনে দিতে পারে। তাই ভ্রুকে আকর্ষণীয় করে তুলতে আজকাল প্রায় সব মেয়েরাই ভ্রু প্লাক করে থাকে। কিন্তু ভ্রু প্লাকের পর ত্বকের যত্নে কী করা উচিত এবং উচিত না, সেই বিষয়গুলো অনেকেরই অজানা। এখানে ওই বিষয়গুলো উল্লেখ করা হলো।
 
> ভ্রু প্লাক করার পর মুখ অবশ্যই ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এতে খুলে পাওয়া লোমকূপগুলো সংকুচিত হয়ে আসবে এবং ত্বকের লালচে-ভাব দূর হবে। ত্বকে জ্বলুনি অনুভূত হলে অ্যালোভেরার জেল বা গোলাপ জল লাগালে উপকার পাওয়া যাবে।
 
> ভ্রু প্লাক করার পরপরই যতটা সম্ভব তীব্র সূর্যালোক এড়িয়ে চলতে হবে। গরম ভাপ এবং ক্লোরিন সমৃদ্ধ পানিও এড়িয়ে চলতে হবে পরবর্তী ২৪ ঘন্টা। ভ্রু প্লাক করার পর ত্বক অত্যন্ত সংবেদনশীল হয়ে যায়। তাই সূর্যের আলো, অতিরিক্ত তাপ ও ক্লোরিন সমৃদ্ধ পানির কারণে ত্বকে জ্বালাপোড়া অনুভূত হতে পারে।
 
> প্লাক করার পর ত্বকের ওই অংশগুলোতে বারবার হাত না লাগানো ভালো। কারণ এতে হাতে লেগে থাকা ব্যাক্টেরিয়া ছড়িয়ে পড়তে পরে। আর যেহেতু প্লাক করার পর লোমকূপ খোলা থাকে তাই সংক্রমণের ঝুঁকিও বেশি থাকে।
 
> প্লাক করার পরবর্তী ২৪ ঘণ্টা মেইকআপ ব্যবহার থেকেও বিরত থাকা উচিত। নাইট ক্রিম বা অ্যান্টি-এইজিং ক্রিমও ওই অংশের ত্বকটুকু এড়িয়ে লাগানো উচিত। কারণ খোলা লোমকূপ ভারী ক্রিমের কারণে বন্ধ হয়ে যেতে পারে।
 
বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com