ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কার্যকরী কিছু মাস্ক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কার্যকরী কিছু মাস্ক
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৬, ১৭:০২:১৫
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কার্যকরী কিছু মাস্ক
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+
উজ্জল, মসৃণ ত্বক সকলেই চায়। আর এজন্য কতকিছুই না করে থাকি আমরা। অনেকেই ব্যবহার করে থাকেন রং ফর্সা করা প্রসাধনী। কিন্তু এসব পণ্যে এমন কিছু রাসায়নিক উপাদান ব্যবহার করা হয় যা ত্বকের জন্য খুবই ক্ষতিকর। ত্বকের যত্নে ঘরোয়া মাস্ক ব্যবহার করা সব থেকে বেশি উপকারী। তাই আজকের প্রতিবেদনে রইলো ত্বকের রং উজ্জ্বল করতে কার্যকর কিছু মাস্ক তৈরির পদ্ধতি।
 
মধু ও লেবুর ফেইস মাস্ক
এক টেবিল-চামচ মধুর সঙ্গে এক টেবিল-চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিতে হবে। ত্বক ভালোভাবে পরিষ্কার করে মিশ্রণটি পুরো মুখে ও গলায় ভালোভাবে লাগিয়ে নিতে হবে। শুকিয়ে আসলে ১৫ মিনিট পরে মুখ ধুয়ে ফেলতে হবে।
 
ময়দার ফেইস মাস্ক
গম ছোলা, ডাল, ভুট্টা ইত্যাদি যে কোনো শস্যের তৈরি ময়দা ২ টেবিল-চামচ, এক চিমটি হলুদগুঁড়া এবং পরিমাণ মতো দুধ মিশিয়ে ঘন পেস্ট তৈরি করতে হবে। মিশ্রণটি পরিষ্কার মুখে ও গলায় লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করতে হবে এবং শুকিয়ে গেলে হালকা হাতে স্ক্রাব করে ধুয়ে ফেলুন।
 
গুঁড়াদুধের ফেইস মাস্ক
এক চামচ গুঁড়াদুধ, এক চামচ মধু এবং এক চামচ লেবুর রস একটি পরিষ্কার পাত্রে নিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। মুখ ও গলা ভালোভাবে পরিষ্কার করে মিশ্রণটি লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে।
 
শসা ও লেবুর ফেইস মাস্ক
এক চামচ শসার রস ও এক চামচ লেবুর রস মিশিয়ে এই মাস্ক তৈরি করতে হবে। মাস্কটি মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে ফেলতে হবে।
 
টমেটো এবং ময়দার ফেইস মাস্ক
দুই চামচ ময়দা এবং দুই থেকে তিন চামচ টমেটোর রস নিয়ে ভালোভাবে মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে। মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট পর তা ধুয়ে ফেলতে হবে।
 
বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com