হলুদ সাংবাদিকদের পক্ষে মির্জা ফখরুল: হাছান মাহমুদ

হলুদ সাংবাদিকদের পক্ষে মির্জা ফখরুল: হাছান মাহমুদ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৬, ১৫:২৪:৫৯
হলুদ সাংবাদিকদের পক্ষে মির্জা ফখরুল: হাছান মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হলুদ সাংবাদিকদের পক্ষে অবস্থান নিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত দেশের চলমান রাজনীতি নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
হাছান মাহমুদ বলেন, যে সকল পত্রপত্রিকা হলুদ সাংবাদিকতা ও দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত মির্জা ফখরুল ইসলাম এদের পক্ষ নিয়ে কথা বলছেন। এদের পক্ষে অবস্থান নিয়েছেন। এদের পক্ষে অবস্থান নিয়ে তিনি প্রমাণ করেছেন ফখরুল ইসলাম আলমগীর মিথ্যা কথা বলেন।
 
সম্প্রতি মির্জা ফখরুল ইসলামের একটি বক্তব্যের কঠোর সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল বলেছেন দেশে গণমাধ্যমের কোন স্বাধীনতা নেই। এর জন্য নাকি ৩৫টি অনলাইন পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছে। আসলে, বাংলাদেশের পত্র পত্রিকার মত স্বাধীনতা পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলোতেও নেই। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এমনকি ইউরোপের দেশগুলোর সংবাদ মাধ্যমও বাংলাদেশের মত স্বাধীনতা ভোগ করে না।
 
বিএনপির বিরুদ্ধে জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার অভিযোগ এনে তিনি বলেন, আপনারা পেট্রলবোমা মেরে অনেক মানুষ হত্যা করেছেন, আপনারাই জঙ্গি লালন করছেন। এই সর্বনাশা পথ পরিহার করে অতীতের কর্মকান্ডের জন্য জাতির কাছে ক্ষমা চেয়ে সুস্থধারার রাজনীতিতে ফিরে আসুন।
 
বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের আহবান জানিয়ে হাছান বলেন, সবার অংশগ্রহণে নির্বাচন হোক সেটা আমরা চাই। ২০১৪ সালের নির্বাচনের মত ভুল সিদ্ধান্ত না নিয়ে সংবিধান অনুযায়ী ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসার প্রস্তুতি নিন।
 
আওয়ামী লীগের এ নেতা এ সময় রাজনীতিতে সমালোচনার সংস্কৃতিতে পরিবর্তনের আহবান জানিয়ে বলেন, কোন কিছুতে ব্যর্থ হলে তীব্র সমালোচনা হতে পারে, তবে ভালো কাজের প্রশংসা করা উচিত। আমাদেন পার্শ্ববর্তী দেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ভালো কাজের প্রশংসা করে থাকে বিরোধী দলগুলো। কিন্তু আমাদের দেশে এগুলো হয় না।
 
আলোচনা সভার সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাশ।
 
বিবার্তা/ওরিন/জিয়া
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com