খালেদার বিচার করা প্রয়োজন: হাসান মাহমুদ

খালেদার বিচার করা প্রয়োজন: হাসান মাহমুদ
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৬, ১৫:০৩:৩৭
খালেদার বিচার করা প্রয়োজন: হাসান মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
ন্যায় প্রতিষ্ঠার জন্য পেট্রোল বোমা হামলার নির্দেশদাতা খালেদা জিয়াকে বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের আওতায় আনার প্রয়োজন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা করেন।
 
হাছান মাহমুদ বলেন, দেশে ন্যায় প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হবে। অন্যয়ের প্রতিকারের জন্যই যুদ্ধাপরাধীদের রায় কার্যকর করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হয়েছে। বিচারের রায় কার্যকর করা হয়েছে।
 
তিনি আরো বলেন, জাতির জীবনে আরো একটি অন্যায় হচ্ছে ২০১৩ সালে পেট্রোল বোমার মাধ্যমে মানুষ হত্যা করা। এ জন্য ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে হামলার নির্দেশদাতা খালেদা জিয়াকে বিচারের আওতায় আনা প্রয়োজন।
 
হাছান মাহমুদ বলেন, পাকিস্তান ও রাজাকারদের স্বার্থ রক্ষাই খালেদার রাজনীতির মূল লক্ষ্য। জিয়ার মত তিনিও পাকিস্তান ও রাজাকারদের সহযোগী।
 
‘সরকার বিএনপিকে দমন নিপিড়নের পথ অনুসরণ করছে’-সম্প্রতি মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, আপনারা জনগণের বিরুদ্ধে পেট্রোল বোমা হামলা পরিচালনা করবেন, ঘুমন্ত মানুষের গায়ে পেট্রোল ঢেলে দেবেন, আর পুলিশ যখন এসব হামলাকারীদের গ্রেফতার করবে তখন বলবেন সরকার বিএনপিকে দমন করছে। এই কথার মাধ্যমেই আপনি স্বীকারোক্তি দিয়েছেন যে আপনারাই পেট্রোল বোমা নিক্ষেপ করেছেন।
 
আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম, প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব ড. আওলাদ হোসেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।
 
বিবার্তা/ওরিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com