আ.লীগের কেন্দ্রীয় কমিটির পরিধি বাড়ছে

আ.লীগের কেন্দ্রীয় কমিটির পরিধি বাড়ছে
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৫:০০:৩৩
আ.লীগের কেন্দ্রীয় কমিটির পরিধি বাড়ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
আসন্ন ২০তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির পরিধি ৮১ সদস্য বিশিষ্ট করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। বর্তমানে সদস্য সংখ্যা ৭৩।
 
শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে সম্মেলন প্রস্তুতি দপ্তর উপকমিটির এক বৈঠকে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
 
ওবায়দুল কাদের বলেন, গত কয়েকটি সম্মেলনে ৭৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি করা হলেও এবার নতুন বিভাগ ও দেশের লোকসংখ্যার কথা বিবেচনা করে আট জন বাড়ানো হচ্ছে। তবে উপকমিটির সহসম্পাদক একশর মধ্যে রাখা হবে। আমাদের এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।
 
তিনি বলেন, এই সম্মেলনে ৭০টি সাংগঠনিক জেলার কাউন্সিলরদের তালিকা জমা দেয়া হবে। হিসাব মতে, ৬৫৭০ জন কাউন্সিলর সারা দেশ থেকে সম্মেলনে আসবে। তবে কতজন ডেলিগেট জেলা পর্যায় থেকে আসবেন, সেটা আগামী এক সপ্তাহের মধ্যে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকরা আমাদের কাছে লিখিত আকারে জানাবেন। 
 
তিনি আরও বলেন, সম্মেলনকে সফল করার লক্ষ্যে দপ্তর উপকমিটির আটটি বুথ করে আটজন বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে। ময়মনসিংহ বিভাগের দায়িত্বে নতুন কোনো সাংগঠনিক সম্পাদক না থাকায় ওখানের দায়িত্ব আহম্মেদ হোসেনকে পালন করার জন্য বলা হয়েছে।
   
সম্মেলনকেন্দ্রিক পোস্টার বা ব্যানার ব্যবহারে সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘সম্মেলনে কোনো ধরনের আত্মপ্রচার চলবে না। নিজের নাম দিয়ে, ছবি দিয়ে পোস্টার ব্যানার, ফেস্টুন, লিফলেট বা বিলবোর্ড করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 
 
বিবার্তা/ওরিন/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com