ফেসবুকে ‘মেসেঞ্জার ডে’ ফিচার

ফেসবুকে ‘মেসেঞ্জার ডে’ ফিচার
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১১:২২:৫১
ফেসবুকে ‘মেসেঞ্জার ডে’ ফিচার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
‘মেসেঞ্জার ডে’ নামে সম্প্রতি নতুন একটি ফিচার চালু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ফিল্টারসহ ফটো এবং ভিডিও পোস্ট করতে পারবেন, যা ২৪ ঘন্টা পর আর দেখা যাবে না। এখন পর্যন্ত ‘মেসেঞ্জার ডে’ ফিচারটি  শুধু পোল্যান্ডে ছাড়া হয়েছে।
 
আর এর মাধ্যমে  স্ন্যাপচ্যাটের আরও একটি ফর্মুলা নকল করার চেষ্টা করলো ফেসবুক। এবিষয়ে ফেসবুকের এক মুখপাত্র সংবাদমাধ্যম টেকক্রাঞ্চকে বলেন, ‘মানুষ মেসেঞ্জারে এসে বন্ধু এবং পরিবারের সাথে নিত্যদিনের মুহূর্ত শেয়ার করে থাকে। পোলান্ডে আমরা পরীক্ষামূলকভাবে নতুন এ ফিচারটি চালু করেছি’।
 
তবে পোলান্ডে স্ন্যাপচ্যাট বেশি জনপ্রিয় না হলেও, ফেসবুক মেসেঞ্জার জনপ্রিয়। স্ন্যাপচ্যাট এবং ইনস্টাগ্রামের মতো মেসেঞ্জারের কনভারসেশন লিস্টের একদম উপরে ‘মেসেঞ্জার ডে’ দেখায়। প্রথমে ব্যবহারকারীর পোস্ট, পরবর্তীতে বন্ধুদের পোস্ট দেখা যাবে।
 
পোলান্ডে ‘মেসেঞ্জার ডে’ জনপ্রিয়তা পেলে পরবর্তীতে বিশ্বব্যাপী এটি ছাড়া হবে বলে জানিয়েছে ফেসবুক। স্ন্যাপচ্যাটের আইডিয়া ইনস্টাগ্রামে প্রয়োগে দর্শক জনপ্রিয়তা পেলেও বেশিরভাগ ক্ষেত্রে ফেসবুকের নকল করার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।  সূত্র: টেকরাডার ও দ্য ভার্জ
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com