সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
প্রকাশ : ৩০ জুলাই ২০১৬, ১১:০২:২৮
সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, লিন্ডে বাংলাদেশ লিমিটেড, রেকিট বেনকিজার লিমিটেড। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
 
রূপালী লাইফ ইন্স্যুরেন্স
বিমা খাতের কোম্পানি রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানিটি ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ২৬ সেপ্টেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ২৩ আগস্ট।
 
ম্যারিকো বাংলাদেশ
ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড ১৫০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন) আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এই লভ্যাংশ ঘোষণা করা হয়। লভ্যাংশের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ আগস্ট।
 
লিন্ডে বিডি
জ্বালানি খাতের কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড ২০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি হিসাববছরের প্রথম ছয় মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এই লভ্যাংশ ঘোষণা করা হয়। লভ্যাংশের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।
 
রেকিট বেনকিজার
রেকিট বেনকিজারের পরিচালনা পর্ষদের সভায় ১৮ মাসের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে দুই দফায় ঘোষিত অন্তর্বর্তী লভ্যাংশকে চূড়ান্ত লভ্যাংশ হিসেবে ঘোষণা দিয়েছে।
উল্লেখ, গত বছরের জুলাই মাসে রেকিট বেনকিজার ৫০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করে। পরে চলতি বছরের মে মাসে আবারও ১৫০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করা হয়। দুই দফায় কোম্পানিটি ৬৫০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দেয়।
 
বিবার্তা/জাকিয়া/যুথি
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com