রাজাকার পুত্রের সম্ভাব্য প্রতীক নৌকা!

রাজাকার পুত্রের সম্ভাব্য প্রতীক নৌকা!
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৬, ০১:১৪:১৮
রাজাকার পুত্রের সম্ভাব্য প্রতীক নৌকা!
সুনামগঞ্জ প্রতিনিধি :
প্রিন্ট অ-অ+
আসন্ন ইউপি নির্বাচনে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ৩নং পাইকুরাটি ইউনিয়নে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী মোজাম্মেল হক ইকবাল ও বর্তমান চেয়ারম্যান মোঃ ফেরদৌসুর রহমান। 
 
তবে অনুসন্ধানে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত সম্ভাবব্য প্রার্থী মোজাম্মেল হক ইকবালের পিতা আব্দুল হেকিম (পাইকুরাটি, ধর্শপাশা) সুনামগঞ্জ মহকুমা শান্তি কমিটির সদস্য ছিলেন। ধর্মপাশা শান্তি কমিটিরও সদস্য ছিলেন তিনি। (সূত্র : রক্তাক্ত একাত্তর, সুনামগঞ্জ-লেখক বজলুল মজিদ খসরু, বইটি ২০১২ সালে ‘সাহিত্য প্রকাশ’ প্রকাশনী থেকে বাজারে আসে।)
 
অন্যদিকে আওয়ামী লীগের আরেক সম্ভাব্য প্রার্থী ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগ’র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান ফেরদৌসুর রহমান ফেরদৌস বিগত প্রায় পাঁচ বছরে এলাকার অনেক উন্নয়ন করেছেন বলে জানা যায়। 
 
সুনামগঞ্জের তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর নির্বাচনী এলাকার বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন’র নেতৃত্বেই  চেয়ারম্যান ফেরদৌসুর রহমান এলাকার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন। 
 
কিন্তু শান্তি কমিটির সদস্যের ছেলে হিসেবে মোজাম্মেল হক ইকবাল আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচনে কোনভাবেই অংশগ্রহণ করতে পারার কথা নয়। কারণ, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে উল্লেখ্য করা আছে-যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদর, আলশামস, শান্তি কমিটির সদস্য কিংবা সর্বোপররি স্বাধীনতা বিরোধী কোন ব্যক্তি বা তার সন্তান বা তাদের পরিবারের কেউ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ বা কোনরকম রাজনীতিতে জড়িত থাকতে পারবেনা। 
 
কিন্তু এরপরেও মোজাম্মেল হক ইকবাল আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশগ্রহণের জোর চেষ্টা চালাচ্ছেন বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। 
 
 
বিবার্তা/অভি/এম হায়দার
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com