চাঁপাইনবাবগঞ্জে কিশোরী স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সেমিনার

চাঁপাইনবাবগঞ্জে কিশোরী স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সেমিনার
প্রকাশ : ০৪ জুন ২০১৬, ১৮:০৪:০৫
চাঁপাইনবাবগঞ্জে কিশোরী স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সেমিনার
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
কিশোরীদের শারীরিক বিকাশ ও পুষ্টি সেবা নিশ্চিত করার লক্ষ্যে পুষ্টি সচেতনতা বিষয়ক সেমিনার হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সেমিনারে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির ২১৫ জন শিক্ষার্থী অংশ নেয়। 
 
শনিবার সকালে শহরের গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় পুষ্টি সেবা প্রতিষ্ঠান আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ। 
 
সেমিনারে কিশোরী স্বাস্থ্য, পুষ্টি চাহিদা, দেহের ওজনসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরা হয়। সেমিনারে প্রত্যেক শিক্ষার্থীকে পুষ্টি সহায়িকা ও পুষ্টি উন্নতি চক্র নামের দুটি সহায়িকা দেওয়া হয়। 
 
সেমিনারে বক্তারা বলেন, কিশোরী বয়সে বিয়ে হওয়ার পর শিশুর জন্ম দিলে মা ও শিশু উভয়ই সমস্যার মধ্যে পড়ে। অভিভাবক ও শিশুরা সচেতন হলে এসব সমস্যা মোকাবেলা করা সম্ভব। শৈশব ও কৈশোরের সঠিক শারীরিক বিকাশই ভবিষ্যৎ জীবনের ভিত রচনা করে। এজন্য বাল্য বিবাহ রোধ,বাল্য বিয়ের কুফল ও কিশোরীদের স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরি করতে হবে। 
 
কিশোরীদের স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি তসলিম উদ্দিন, বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা শুভ্র দেব দে ও দেবাশীষ মুখার্জী। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক তৌফিকুল ইসলাম, মো. নাসিরউদ্দিন ও হযরত আলী প্রমুখ।
 
বিবার্তা/জাকির/ফারিজ
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com