সিলেট নগরীতে সিসি ক্যামেরা চালু রবিবার

সিলেট নগরীতে সিসি ক্যামেরা চালু রবিবার
প্রকাশ : ১১ জুন ২০১৬, ০৮:২৪:৫০
সিলেট নগরীতে সিসি ক্যামেরা চালু রবিবার
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+
সিলেট সিটি কর্পোরেশনের (সিসিসি) উদ্যোগে নগরীর গুরুত্বপূর্ণ স্থানে উন্নত প্রযুক্তি সমৃদ্ধ সিসি ক্যামেরা বসানো হচ্ছে। আগামীকাল রবিবার থেকে পরীক্ষামূলকভাবে এ সিসি ক্যামেরা চালু করা হবে। 
 
সিলেট নগরীর তালতলা পয়েন্ট থেকে শুরু হয়ে সুরমা মার্কেট পয়েন্ট এবং সিটি পয়েন্ট হয়ে জিন্দাবাজার পর্যন্ত এই সিসি ক্যামেরার আওতায় থাকবে। সিটি পয়েন্ট থেকে বন্দরবাজার হয়ে সোবহানীঘাট পয়েন্ট এবং পরবর্তীতে সোবহানীঘাট থেকে নাইওরপুল পয়েন্ট সিসি ক্যামেরার আওতায় আনা হবে। 
 
সিটি কর্পোরেশনের প্রকল্পের আওতায় ১৮ লাখ টাকা ব্যয়ে এ কাজ বাস্তবায়িত হচ্ছে। টেন্ডারের মাধ্যমে গ্লোবাল ট্রেড কর্পোরেশন নামক প্রতিষ্ঠান এ প্রকল্পের আওতায় ৮টি পিডিজেড এবং ১৪টি ফোকাল বুলেট ক্যামেরা লাগাবে। 
 
ইতিমধ্যে প্রতিষ্ঠানটি ক্যাসিং ও ১০টি ক্যামেরা বসানোসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন করেছে। অবশিষ্ট ক্যামেরা আগামী শনিবারের মধ্যে সম্পন্ন করা হবে। এই সিসি ক্যামেরার মনিটর থাকবে কোতয়ালী মডেল থানায়। 
 
কোতয়ালী মডেল থানার ওসি সোহেল আহমদ এ কাজ বাস্তবায়ন করতে এগিয়ে আসায়, সিলেট সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, আইনশৃংখলা রক্ষার কাজে এই সিসি ক্যামেরা অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। শুধু অপরাধী সনাক্ত করাই নয়, এই সিসি ক্যামেরা নগরীর যানজট পরিস্থিতি পর্যবেক্ষন এবং সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতেও সহায়তা করবে। 
 
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, যেসব সিসি ক্যামেরা বসানো হচ্ছে, সেসব ক্যামেরা উন্নত প্রযুক্তিসমৃদ্ধ। এরপরও এসব সিসি ক্যামেরা বসানোর পর, ক্যামেরাগুলো সঠিকভাবে কাজ করছে কিনা এবং ক্যামেরার মাধ্যমে যথাযথভাবে চিহ্নিত করা যাচ্ছে না, এসব বিষয় পরীক্ষা করা হবে। 
 
তিনি জানান, পরবর্তীতে আবারও টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে পর্যায়ক্রমে পুরো নগরীর গুরুত্বপূর্ণ জায়গা সিসি ক্যামেরায় আওতায় নিয়ে আসা হবে।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2018 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com