বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন মানকিন পুত্র

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন মানকিন পুত্র
প্রকাশ : ২২ জুন ২০১৬, ২২:০৯:৪৫
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন মানকিন পুত্র
ময়মনসিংহ ব্যুরো
প্রিন্ট অ-অ+
ময়মনসিংহ-১ হালুয়াঘাট আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায়  এমপি হতে যাচ্ছেন প্রয়াত সাংসদ প্রমোদ মানকিন পুত্র আওয়ামী লীগ প্রার্থী জুয়েল আরং। 
 
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়ন ফরম যাচাই-বাছাইকালে ওই আসন থেকে মনোনয়নপত্র জমা দেয়া অন্য দুই প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যায়। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী সেলিনা বেগম।তার মনোনয়ন ফরমে এক শতাংশ ভোটারের সই না থাকায় সেটি বাতিল হয়ে যায়। জাতীয়পার্টির প্রার্থী সোরহাব হোসেনের আয়কর বিবরণীর তথ্য মিল না থাকায় তার মনোনয়ন বাতিল করে দেন জেলা নির্বাচন অফিস। 
 
ফলে অন্য কোনো বৈধ প্রার্থী না থাকায় প্রয়াত সাংসদ প্রমোদ মানকিন পুত্র আওয়ামী লীগ প্রার্থী জুয়েল আরং ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসন হতে বিনা প্রতিদন্দ্বিতায় এমপি নির্বাচিত হতে যাচ্ছেন ।
 
জেলা নির্বাচন কর্মকর্তা আলিমুজ্জামান বিবার্তাকে বিষয়টি  নিশ্চিত করেছেন।
 
অপর দিকে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করতে ৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ২২জুন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। 
 
বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. শামসুজ্জামান, ন্যাপ মনোনীত আব্দুল মতিন মাস্টার, ইসলামী ঐক্যজোট মনোনীত আবু তাহের, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী নাজনীন আলম, স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা হাফেজ আজিজুল হক।
 
উল্লেখ্য, গত ২ মে মারা যান ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির এমপি এবং গত ১১ মে মারা যান ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন।ফলে এ দুটি আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।
 
বিবার্তা/আনোয়ার/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com