জঙ্গিবাদকে অ্যান্টিবায়োটিক দিয়েই দমন করতে হবে: কৃষিমন্ত্রী

জঙ্গিবাদকে অ্যান্টিবায়োটিক দিয়েই দমন করতে হবে: কৃষিমন্ত্রী
প্রকাশ : ২৬ জুন ২০১৬, ১৮:১৬:১৯
জঙ্গিবাদকে অ্যান্টিবায়োটিক দিয়েই দমন করতে হবে: কৃষিমন্ত্রী
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, সারা পৃথিবীতে জঙ্গিবাদ এখন ভাইরাসের মত ছড়িয়ে পড়েছে। এটাকে অ্যান্টিবায়োটিক দিয়েই দমন করতে হবে।
 
রবিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা প্রঙ্গণে গরীব, দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ভিজিএফ এর চাল ও ঈদ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
 
কৃষিমন্ত্রী বলেন, ১৯৯৮ সালে বন্যার সময় এক টানা ছয়মাস ২০ কেজি করে ভিজিএফের চাল দেয়া হয়েছে। তখন বিবিসি বলেছিলো দুই কোটি লোক না খেয়ে মারা যাবে। বেগম খালেদা জিয়াও একই কথা বলেছিলেন। দুই কোটি মানুষতো দূরের কথা দুইটা পিঁপড়াও না খেয়ে মরে নাই। 
 
মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী যখন ক্ষমতায় আসে প্রধানমন্ত্রী তখন উপাধি পায়। জিয়াউর রহমান,খালেদা জিয়া ক্ষমতায় ছিলেন কয়টা উপাধি আনছেন। উপাধি দূরে থাক গঙ্গার পানি টুকুও আনতে পারেন নাই।
 
বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, উনি  ভারতে গিয়ে প্রণব মূখার্জিকে বাংলাদেশে আসার দাওয়াত করেছেন। আর প্রণব মূখার্জি যখন দেশে আসলেন তখন তিনি জামায়াত নিয়ে হরতাল ডাকলেন। সোনারগাঁও হোটেলের সামনে বোমা ফাটালেন। 
 
তিনি বলেন, এখন গ্রামে কেউ সেন্ডেল ছাড়া খালি পায়ে হাটে না। রঙিন টিভি ছাড়া স্টল চলে না। সাদাকালো টিভি দিয়ে বিয়ে হয় না। এই হলো দেশের অবস্থা। উন্নয়নের অবস্থা।
 
কৃষিমন্ত্রী উপজেলার একটি  পৌরসভা ও চারটি ইউনিয়নের বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী ও তার নিজ তহবিল থেকে শিক্ষার্থীদের মাঝে ৩৭৫টি থ্রী পিছ ও শাড়ী, ৮ হাজার  গরীব দুঃস্থদের মাঝে ২০ কেজি করে ভিজিএফের চাল  ছাড়াও এক হাজার ৪০০ শাড়ী, ৯০০  গেঞ্জি-পায়জামা ও ৯০০টি শার্ট বিতরণ করেন ।
 
এ সময়  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহম্মদ , অতিরিক্ত পুলিশ সুপার আবু ওয়ারিশ, উপজেলা  ভাইস চেয়ারম্যান আসমত আরা আসমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক, সাধারণ সম্পাদক  মো. ফজলুল হকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বিবার্তা/সানী/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com