বরিশালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

বরিশালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু
প্রকাশ : ১৬ জুলাই ২০১৬, ১২:৫৪:৫৩
বরিশালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+
বরিশালে শুরু হয়েছে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। শনিবার সকাল সোয়া ৯টায় শহরের দক্ষিণ আলেকান্দার জুমির খান সড়কের বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) আখতার আমজাদ নগর স্বাস্থ্য কেন্দ্রে এই ক্যাম্পেইন উদ্বোধন করা হয়।
 
বিসিসির প্রধান নির্বাহী রনজিত কুমার দত্ত এই ক্যাম্পেইন কার্যক্রম উদ্বোধন করেন। এসময় বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মতিউর রহমানসহ করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এছাড়া সকাল সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম শফিউদ্দিন উজিরপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
 
শনিবার সকাল থেকে বরিশাল জেলা ও সিটি কর্পোরেশন এলাকার তিন লাখ ৩৫ হাজার ৯৩০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
 
বরিশালের ১০ উপজেলার ৮৫টি ইউনিয়নের ২৫৫টি ওয়ার্ডে দুই হাজার ১৫৫টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। বরিশাল সিভিল সার্জনের এ কর্মসূচি বাস্তবায়ন করতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন মোট ছয় হাজার ৪৬৫ জন কর্মী। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকাদান কেন্দ্র খোলা রয়েছে।
 
অপরদিকে, বরিশাল সিটি করপোরেশনের আওতায় ২২০টি কেন্দ্রের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৪৭ হাজার ১৭৫ জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।
 
সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ, সদর হাসপাতাল, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ২২টি প্রতিষ্ঠানের ৬৯০ জন কর্মী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজ করছেন।
 
ভ্রাম্যমাণ জনগোষ্ঠির জন্য বাসস্ট্যান্ড, লঞ্চঘাট ও ফেরিঘাটে কেন্দ্র থাকায় বাড়ি বাড়ি গিয়ে এই ক্যাপসুল খাওয়ানো হবে না বলে জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান।
 
বিবার্তা/নাজিম/লিয়ন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com