পায়রা বন্দর অর্থনীতিকে আরো গতিশীল করবে: নৌমন্ত্রী

পায়রা বন্দর অর্থনীতিকে আরো গতিশীল করবে: নৌমন্ত্রী
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ২২:৩৬:১৯
পায়রা বন্দর অর্থনীতিকে আরো গতিশীল করবে: নৌমন্ত্রী
পটুয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, উন্নয়নের ধারাবাহিতকায় পায়রা বন্দর বাংলাদেশের অর্থনীতিকে আরো গতিশীল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প পায়রা বন্দর। সে দিন বেশি দূরে নয়, যখন দেশি-বিদেশি জাহাজ ও মানুষের কোলাহলে মুখর হয়ে উঠবে পায়রা বন্দর। 
 
শনিবার পটুয়াখালীর কলাপাড়ায় টিয়াখালী বন্দরের মাঠে বন্দরের অপারেশন কার্যক্রম উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।
 
সড়কপথ, নদীপথ ছাড়াও পায়রা বন্দরের সাথে পদ্মা সেতু হয়ে রেলযোগাযোগেরও পরিকল্পনা রয়েছে জানিয়ে নৌমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ সংক্রান্ত একটি বিদেশি সরাসরি বিনিয়োগের প্রস্তাব রেলপথ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
 
মন্ত্রী বলেন, আমরা প্রথম ধাপে বন্দর অপারেশন কার্যক্রমের সঙ্গে সঙ্গে দীর্ঘ ও মধ্য মেয়াদী পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছি। পটুয়াখালী, কলাপাড়া, বড়গুনা, খেপুপাড়াসহ বিভিন্ন এলাকায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।
 
শেখ হাসিনার যত উন্নয়ন বেগম খালেদা জিয়ার চোখে পড়ে না উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বেগম জিয়া প্রথমে পেট্টোল বোমা মেরেছেন। এখন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় পেয়ে বাংলার মানুষের শান্তি নষ্ট করছেন।
 
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য নূরে আলম চৌধুরী, সংসদ সদস্য মাহাবুবর রহমান তালুকদার, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ।
 
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌপরিবহন মন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পায়রা বন্দরের পণ্য খালাসের উদ্বোধন করেন।
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com