বিশেষ অর্থনৈতিক অঞ্চল পেয়ে ঈশ্বরগঞ্জবাসী খুশি

বিশেষ অর্থনৈতিক অঞ্চল পেয়ে ঈশ্বরগঞ্জবাসী খুশি
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৬, ১২:৩৪:০০
বিশেষ অর্থনৈতিক অঞ্চল পেয়ে ঈশ্বরগঞ্জবাসী খুশি
ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের চররামমোহন গ্রামে ব্রহ্মপুত্রের বালুচরে গড়ে তোলা হবে ‘ময়মনসিংহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল’
ময়মনসিংহ ব্যুরো
প্রিন্ট অ-অ+
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্থাপিত হতে যাচ্ছে অর্থনৈতিক অঞ্চল। ইতিমধ্যে অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু করার প্রাথমিক অনুমোদন দিয়েছে সরকার। অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠলে বেঁচে থাকার অবলম্বন ও সম্ভাবনার দুয়ার খুলবে এ অঞ্চলের প্রায় ৬টি উপজেলার মানুষের। বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ফখরুল ইমামের পক্ষে উপজেলা জাতীয় পার্টি এক সংবাদ সম্মেলন করে ঈশ্বরগঞ্জ উপজেলা বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
 
জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলার রাজীবপুর ইউনিয়নের চররামমোহন গ্রামে ব্রহ্মপুত্রে ভেসে ওঠা বালু চরে ‘ময়মনসিংহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য স্থানীয় এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফখরুল ইমামের প্রচেষ্টায় প্রধান মন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন পায় স্থানটি। ওই অর্থনৈতিক অঞ্চলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব ও মহাব্যবস্থাপক বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ মো. মোশ্তাক হাসান এবং ব্যবস্থাপক সালেহ আহমদ পরিদর্শন শেষে প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে চূড়ান্তভাবে এখানে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
 
এদিকে ঈশ্বরগঞ্জের রাজীবপুরের চররামমোহনে বিশেষ অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠলে এর সুফল ভোগ করবে ঈশ্বরগঞ্জ, নান্দাইল, গৌরীপুর, ত্রিশাল, গফরগাঁও ও কিশোরগঞ্জের হোসেনপুর অঞ্চলের লাখ লাখ মানুষ। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম জানিয়েছেন, এখানে অর্থনৈতিক অঞ্চলটি স্থাপনের সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রী ও সাংসদ ফখরুল ইমামের কাছে কৃতজ্ঞ থাকবে এ অঞ্চলের দরিদ্র মানুষ। অর্থনৈতিক অঞ্চলটি চালু হলে দারিদ্র্যপীড়িত এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে বলে আশা করা হচ্ছে।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তার রাজীব কুমার সরকার বলেন, স্থানীয় এমপির আবেদনের পরিপ্রেক্ষিতে এখানে অর্থনৈতিক অঞ্চলটি হতে যাচ্ছে। অর্থনৈতিক অঞ্চলের ৪৮৭.৭৭ একর জমির মধ্যে ৩২.৯৩ একর জমি অধিগ্রহণ করতে হয়। ব্যক্তিমালিকানাধীন ওই জমি অধিগ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ৯ আগস্ট অনুমোদন পাওয়া গেছে।
 
বিবার্তা/আনোয়ার/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com