জিকা : বেনাপোল বন্দরে ফের সতর্কতা জারি

জিকা : বেনাপোল বন্দরে ফের সতর্কতা জারি
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৬, ২১:৪৯:৫৭
জিকা : বেনাপোল বন্দরে ফের সতর্কতা জারি
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
জিকা ভাইরাস আতঙ্কে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক ইমিগ্রেশনে আবারো সতর্কতা জারি করা হয়েছে। সোমবার সারাদিন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে স্বাস্থ্যকর্মীদের অধিক সতর্কতা অবলম্বন করতে দেখা যায়। 
 
দেশের অন্যান্য ইমিগ্রেশন চেকপোস্টেও রবিবার বিকেল ৫টা থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে। 
 
এদিকে, সতর্কতা জারির পরপরই বেনাপোল ইমিগ্রেশনে পাঁচ সদস্যের একটি মেডিকেল টিম বিদেশি নারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু করেছে।
 
বেনাপোল ইমিগ্রেশন সূত্র জানায়, জিকা ভাইরাস এডিস মশার কামড় থেকে ছড়ায়। এতে গর্ভবর্তী মায়েরা আক্রান্ত হন। এর আগে চলতি বছরের প্রথম দিকে এ ভাইরাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে নতুন করে কয়েকটি দেশে জিকা ভাইরাসে কয়েকজন আক্রান্ত হওয়ার খবরে নতুন করে এ সতর্কতা জারি করা হয়।
 
বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য পরিদর্শক প্রণয় সরকার জানান, বেনাপোল দিয়ে প্রতিদিন চার থেকে সাড়ে চার হাজার পাসপোর্টযাত্রী চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণের কাজে যাতায়াত করেন। এরমধ্যে তিন থেকে চার শতাধিক থাকে বিদেশি যাত্রী। জিকা ভাইরাস আক্রান্ত নারীদের কেউ যাতে কোনোভাবে বাংলাদেশে প্রবেশ করতে না পারেন এজন্য তারা সতর্ক রয়েছেন। 
 
তিনি আরো জানান, ভারত হয়ে যেসব বিদেশি গর্ভবতী নারী আসছেন বাংলাদেশে ঢোকার আগমুহূর্তে তাদের শরীরের তাপমাত্রা নির্ণয়সহ কয়েকটি পরীক্ষা করা হচ্ছে। এজন্য ইমিগ্রেশনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে থার্মাল স্ক্যানার স্থাপন করা হয়েছে। এতে সহজে এ ভাইরাস শনাক্ত করা যাবে।
 
বেনাপোল ইমিগ্রেশনের ওসি ইকবাল হোসেন জানান, তারা স্বাস্থ্যকর্মীদের এ কাজে সব ধরনের সহযোগিতা করছেন। 
 
বিবার্তা/তুহিন/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com