চাঁদাবাজির মামলায় এমপিপুত্র গ্রেফতার

চাঁদাবাজির মামলায় এমপিপুত্র গ্রেফতার
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৬, ১৮:০৪:০০
চাঁদাবাজির মামলায় এমপিপুত্র গ্রেফতার
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
চাঁদাবাজির দুটি মামলায় সাতক্ষীরার মহিলা সংসদ সদস্যের ছেলে রাশেদ সরোয়ার রুমনকে গ্রেফতার করেছে পুলিশ। নিজের পাসপোর্টসহ সাতক্ষীরা থেকে পালিয়ে যাওয়ার সময় শহরের চৌরঙ্গী মোড় থেকে গোয়েন্দা পুলিশের একটি দল রবিবার দুপুরে তাকে গ্রেফতার করে।  
  
রাশেদ সরোয়ার রুমন সাতক্ষীরার সংরক্ষিত আসন-৩১২ এর সংসদ সদস্য মিসেস রিফাত আমিনের ছেলে।  
  
সাতক্ষীরা সদর থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা জানান, রুমন শহরের অদূরে বেনেরপোতায় পদ্মা হ্যাচারি নামের একটি চিংড়ি পোনা উৎপাদনকারী প্রতিষ্ঠানে গিয়ে অস্ত্র দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এই চাঁদা না দেয়ায় সে তাদেরকে নানাভাবে হয়রানি করতে থাকে। এক পর্যায়ে সে ২১ হাজার টাকা তাদের প্রতিষ্ঠান থেকে জোর করে তুলে আনে এবং প্রতিষ্ঠানটির মালিক সিরাজুল ইসলাম বুলেটকে মারপিট করে আহত করে। এ ঘটনায়ও তার বিরুদ্ধে মামলা ছিল। এরপর থেকে সে পলাতক অবস্থায় নানা ধরনের অপরাধের সাথে জড়িয়ে পড়ে।
  
ওসি আরো জানান, রুমন গত ১১ সেপ্টেম্বর জেলা যুবলীগের সাবেক সভাপতি জুলফিকার রহমান উজ্জ্বলকে রড ও হাতুড়ি দিয়ে আঘাত করে ও কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় তার বিরুদ্ধে সাতক্ষীরা থানায় একটি মামলা হয়।  
  
পুলিশ জানায়, জুলফিকার রহমান উজ্জ্বলকে লোহার রড দিয়ে মারধরের পর রাতে নেশাগ্রস্ত অবস্থায় একটি মিনি পাজেরো চালিয়ে ভোমরা স্থলবন্দরের দিকে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন রুমন। এতে তিনি অক্ষত থাকলেও গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। বিধ্বস্ত অবস্থায় গাড়িটি ফেলে তিনি আরেকটি গাড়ি নিয়ে চলে আসেন শহরতলির মাগুরায় সোনা চোরাচালানি মিলন পালের বাগানবাড়িতে। এসময় অপরিচিত এক নারীকে নিয়ে রাত কাটানোর পর ১২ সেপ্টেম্বর সকালে রুমনের অবস্থান সম্পর্কে জানাজানি হলে আগের দিনের যুবলীগ নেতাকে মারপিটের প্রতিশোধ হিসেবে গ্রামবাসী তাকে ঘিরে ফেলেন।   
   
এক পর্যায়ে জেলা যুবলীগের সভাপতি আবদুল মান্নান, অ্যাডভোকেট তামিম আহমেদ সোহাগ এবং পৌর যুবলীগ আহ্বায়ক মনোয়ার হোসেন অনু তাকে উদ্ধার করেন। এ সময় গণপিটুনিতে গুরুতর আহত হন রুমন।  
   
ওসি ফিরোজ হোসেন মোল্লা জানান, রুমনের বিরুদ্ধে এলাকায় মাদক সেবন ও সরবরাহ, নারী কেলেংকারি, জবর-দখল, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। 
  
জেলা পুলিশের গোয়েন্দা পরিদর্শক আলী আহমেদ হাশমি জানিয়েছেন, রুমনের তার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলাসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশ বিভিন্ন সময়ে চেষ্টা চালালেও সে তার অবস্থান পরিবর্তন করেছে। রবিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com