যশোরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

যশোরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৬, ২০:০২:০০
যশোরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
যশোরের শার্শা উপজেলার কন্যাদহ গ্রামের আইয়ুব হোসেন হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলো- শার্শার কন্যাদহ গ্রামের হায়দার আলী গাইনের ছেলে মোনাজাত গাইন, মৃত আফছার গাইনের ছেলে শাহজাহান গাইন ও ঝিকরগাছার পাঁচপোতা গ্রামের তাহের আলীর ছেলে ইউনুচ আলী। 
 
বুধবার বিকেলে এক রায়ে স্পেশাল জজ (জেলা জজ) আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ সাজা দেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এসএম বদরুজ্জামান পলাশ।
 
মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালের ২৩ অক্টোবর সকালে আইয়ুব আলী বাড়ি থেকে গ্রাম্য চিকিৎসক শের মোহাম্মদের সাথে মোটরসাইকেলে করে যশোর শহরে ডাক্তার দেখাতে যান। বেলা ১১টার দিকে রামপুর গ্রামের বাদশা ও মিজানুর বাড়িতে এসে আইয়ুব আলীকে খুঁজতে থাকে। 
 
এ সময় বাড়ির লোকজন বিষয়টি জানতে চাইলে তারা জানায় মোনাজাত, শাহজাহান ও ইউনুচ আলীসহ ১০/১২ জন আইয়ুবকে হত্যার পরিকল্পনা করেছে। এ সংবাদের ভিত্তিতে ইউনুচ আলীসহ বাড়ির লোকজন আইয়ুবকে খুঁজতে শার্শা বাজারে গিয়ে তার দেখা পায়। 
 
এরপর আইয়ুব আলী মোটরসাইকেলে ও অন্যরা সাইকেলে বাড়ির উদ্দেশ্য রওনা হয়। পথিমধ্যে একটি গুলির শব্দ শুনতে পায় ইউনুচ আলী ও অন্যরা। তারা দ্রুত গিয়ে দেখতে পায় চটকাপোতা গ্রামের মাওলা বক্সের বাড়ির সামনে রাস্তায় আইয়ুব হোসেনকে দা দিয়ে কোপাচ্ছে মোনাজাত ও শাহজাহান। পরে তারা গুলির ভয় দেখিয়ে মোটরসাইলে নিয়ে চলে যায়। 
 
আইয়ুবকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন বিকেলে তিনি মারা যান। 
 
এ ব্যাপারে নিহতের ভাই ইউনুচ আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে শার্শা থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ১২ জনকে অভিযুক্ত ও একজনের অব্যাহতি চেয়ে আদালতে চার্জশিট জমা দেয়া হয়। 
 
অভিযুক্ত আসমিরা হলো- শার্শার রামপুর গ্রামের নুর মোহাম্মাদ, মাছুর আলী বিশ্বাস, কন্যাদহ গ্রামরে আব্দুল হামিদ, সুলতান মোল্যা, শাহজাহান গাইন, মোনাজাত গাইন, আতর আলী, রেজাউল গাইন, শ্যামলাগাছি গ্রামের জুলু, দক্ষিণ বুরুজবাগান গ্রামের আবুল, হামজের আলী ও ঝিকরগাছার পাঁচপোত গ্রামের ইউনুচ আলী। 
 
২০০৪ সালের ২০ নভেম্বর দায়রা জজ মাহবুবর রহমান মামলার শুনানি শেষে হত্যার সাথে জড়িত প্রমাণিত হওয়ায় মোনাজাত গাইন, শাহজাহান গাইন, ইউনুচ আলী ও হামজের আলীকে অভিযুক্ত করে চার্জ গঠন করেন। দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি মোনাজাত গাইন, শাহজাহান গাইন ও ইউনুচ আলীকে যাবজ্জীন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও ২ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত তিনজনই পলাতক।
 
বিবার্তা/তুহিন/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com