পাবনায় ৩২৬টি মণ্ডপে পূজা

পাবনায় ৩২৬টি মণ্ডপে পূজা
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১৩:২৯:১৩
পাবনায় ৩২৬টি মণ্ডপে পূজা
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
আসন্ন শারদীয় দুর্গাপূজা সামনে রেখে পাবনার মন্দিরগুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি। 
 
প্রতিমা শিল্পীরা পূজার প্রধান আকর্ষণ দূর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন। এবছর জেলার নয়টি উপজেলায় ৩২৬টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অন্যদিকে প্রতিমা তৈরির কাজ এবং দুর্গা উৎসবকে নির্বিঘ্ন করতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ প্রশাসন। আগামী ৭ অক্টোবর দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের এ মহাউৎসব।
 
জয়কালী বাড়ি মন্দিরের প্রতিমা শিল্পী অজয় পাল জানান, মাটির কাজ শেষে হলে শুরু হবে রং তুলির আঁচড়। প্রতিমাগুলো মনোমুগ্ধকর ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে কাজ করছেন শিল্পীরা।
 
শহরের রামকৃষ্ণ সেবাশ্রম দুর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রলয় চাকী ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রভাষ ভদ্র জানান, পাবনায় দুর্গা পূজা সার্বজনীনভাবে প্রতিবছর উদযাপিত হয়। এবছর জেলা শহরসহ ৯টি উপজেলার ১১টি থানা এলাকায় ৩২৬টি মণ্ডপে প্রশাসনের সহায়তায় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে উদযাপিত হবে।
 
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শেখ সিরাজুল ইসলাম জানান, দুর্গা পূজা উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে পাবনা জেলার মন্দিরগুলোতে ১৬৩ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।
 
পাবনা পুলিশ সুপার আলমগীর কবির জানান, প্রতিমা তৈরির কাজ এবং দুর্গা উৎসব উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। পূজার নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
 
বিবার্তা/নাজিম/রাহাত
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com