নার্স কুইজে চ্যাম্পিয়ন স্কয়ার হাসপাতাল

নার্স কুইজে চ্যাম্পিয়ন স্কয়ার হাসপাতাল
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৪:০৫:২৭
নার্স কুইজে  চ্যাম্পিয়ন স্কয়ার হাসপাতাল
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
সাভারে নেস্লে ইন্সটিটিউট আয়োজিত এনএনআই আলোকবর্তিকা শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে সাভারের ব্র্যাক সিডিএম এর অডিটরিয়ামে এ কুইজ প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। 
 
কুইজ প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরবিার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি।
 
অনুষ্ঠানের আয়োজকরা জানান, এ বছর দেশের ১১৮টি হাসপাতালের ৫০০ জন নার্সের অংশগ্রহণে এনএনআই আলোকবর্তিকা আয়োজন করেন নেস্লে নিউট্রিশন ইন্সটিটিউট। কুইজে সেরা নার্স এবং ইন্সটিটিউট নির্বাচনের মাধ্যমে দেশে কর্মরত নার্সদের পুষ্টিজ্ঞান সম্পর্কিত সচেতনতা বৃদ্ধিই এই আয়োজনের মূল লক্ষ্য। 
 
এ বছরের মে মাসে আলোকবর্তিকার প্রথম রাউন্ডে ৬৪টি জেলার ১১৮টি হাসপাতালের ৫০০ জন নার্স নেন। আগস্ট মাসে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডে ৪৬টি হাসপাতালের ২০০ জন নার্স নেন এবং ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয় ১২টি হাসপাতালের ৫০ জন নার্স। পরবর্তী গ্রান্ড ফাইনালেতে ৪টি হাসপাতালের ১৬ জন প্রতিযোগিতা করে।
 
কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন স্কয়ার হাসপাতাল ও রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেন খুলনা শিশু হাসপাতাল।
 
পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী নার্সদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।
 
মন্ত্রী এ সময় বাংলাদেশে সরকারি বেসরকারি হাসপাতালে রোগিদের ভালোভাবে চিকিৎসা সেবা দেয়ার জন্য ডাক্তার ও নার্সদের আহ্বান জানান।
 
অনুষ্ঠানে আরও ছিলেন এমপি ডা. এনামুর রহমান, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. ফরিদা ইয়াসমিন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়, জনস্বাস্থ্য ও পুষ্টি প্রতিষ্ঠান (আইপিএইচএন), ডিজিএনএস’র প্রতিনিধিগণ এবং নেস্লের অন্যান্য কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশের জনপ্রিয় নাট্য অভিনেত্রী তানিয়া হোসেন। 
 
বিবার্তা/শরিফুল/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com