রাধা রানী যাচ্ছেন আন্তর্জাতিক গার্লডে’র অনুষ্ঠানে

রাধা রানী যাচ্ছেন আন্তর্জাতিক গার্লডে’র অনুষ্ঠানে
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ২০:৫৭:৫৬
রাধা রানী যাচ্ছেন আন্তর্জাতিক গার্লডে’র অনুষ্ঠানে
খানসামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
আন্তর্জাতিক গার্লডে’র অনুষ্ঠানে যোগ দিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে যাচ্ছেন দিনাজপুর জেলার খানসামার মেয়ে রাধা রানী সরকার। আগামী ৩ থেকে ১২ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠেয় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে রবিবার ঢাকা ত্যাগ করবেন রাধা রানী।
 
রাধা রানী সরকার দিনাজপুর জেলার খানসামা উপজেলার হোসেনপুর ডিগ্রি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী এবং উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের আরজি জুগির ঘোপা গ্রামের গোপাল চন্দ্র সরকারের মেয়ে।
 
ফ্রান্সে রাধা রানী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, প্যারিসের মেয়র, পার্লামেন্ট মেম্বার ও সুশীল সমাজের আয়োজনের র‌্যালি, আলোচনা সভা, টেলিভিশন সাক্ষাৎকার, বিতর্কসহ নানা কর্মসূচিতে অংশ নেবেন।
 
এসব অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে রাধা রানী সরকার নিজ এলাকার শিশু অধিকার পরিস্থিতি, জন্মনিবন্ধন ও শিশু বিবাহ বন্ধে তার ও শিশুদলের ভূমিকা তুলে ধরবেন। প্ল্যান ইন্টারন্যাশনালের ফ্রান্স অফিসের আমন্ত্রণে রাধা রানী সরকার এসব কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছেন ।
 
ফ্রান্সে যাবার অনুভুতি ব্যক্ত করে রাধা রানী সরকার বলেন, শিশু অধিকার প্রতিষ্ঠায় আমাদের অভিজ্ঞতা আমি সেখানে তুলে ধরতে চাই। বর্তমানে তিনি সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রীর কমিউনিটি ডেভলপমেন্ট প্রকল্পে সুপারভাইজার হিসেবে কাজ করছেন।
 
হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মোনায়েম মিয়া এ বিষয়ে অনুভুতি ব্যক্ত করে বলেন, তার জন্য আজ আমার প্রতিষ্ঠান গর্বিত, তার সফল্য কামনা করি।
 
২০০৫ সাল থেকে রাধা রানী প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় পরিচালিত বাল্যবিবাহ প্রতিরোধ, সার্বিক স্যানিটেশন, গুণগত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছেন।
 
বিবার্তা/সাকিব/পলাশ/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com