বাংলাদেশের সোনার মেয়ে

বাংলাদেশের সোনার মেয়ে
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৬, ১৬:২৩:৩১
বাংলাদেশের সোনার মেয়ে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
যে দেশের মেয়েরা তনুর মতো ধর্ষিত হয়ে রাস্তায় পড়ে থাকে; যে দেশের মেয়েদের স্কুলের সামনে ছুরিকাঘাতে হত্যা করা হয়; যে দেশের মেয়েদের যুদ্ধাপরাধীরা ধর্ষণ করে  আর বলে বেড়ায়, ‘মেয়েদের জামা কাপড়ের ঠিক নেই, ধর্ষণই ওদের প্রাপ্য’ সেই দেশের মেয়েরাই আজ চাইনিজ তাইপেকে হারিয়ে অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে।
 
আমার মনে আছে, গত সাফ গেমসে বাংলাদেশ যখন কোনো স্বর্ণপদক পাচ্ছিলো না, সবাই খুব হতাশ, তখন আর কেউ না, মাবিয়া আক্তার নামে এক দরিদ্র পরিবারের মেয়ে স্বর্ণপদক জিতে পুরো দেশকে আনন্দে ভাসিয়েছে। পরে আমি ওই মেয়ের ইন্টারভিউ নিয়েছিলাম। এই মেয়ের চোখেমুখে আমি আগামীর যে স্বপ্ন দেখেছি, সেটা বলে বোঝানো সম্ভব নয়।
 
যে দেশের মেয়েরা এতোসব বাধা পেরিয়ে এসএসসি কিংবা এইচএসসির রেজাল্টে ছেলেদের চাইতে এগিয়ে থাকে, ফুটবলের মতো খেলায় ছেলেরা যেখানে মালদ্বীপের কাছে ৫-০ গোলে হারে, মেয়েরা সেখানে চাইনিজ তাইপেকে হারিয়ে এশিয়া কাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে; কিংবা ভারোত্তোলন মতো একটা কঠিন খেলায় স্বর্ণ জয় করে; অথবা পোশাক শিল্পকে যে নারীরা বাঁচিয়ে রেখেছে; সে দেশকে আসলে কোনোভাবেই আটকে রাখা সম্ভব নয়।
 
আমার ধারণা, বাংলাদেশ একদিন পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত একটা দেশ হবে। আর এই অর্জনে আমাদের মেয়েদের অবদানই থাকবে সবচাইতে বেশি।
 
আমিনুল ইসলামের ফেসবুক থেকে
 
বিবার্তা/মৌসুমী/হুমায়ুন
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com