আগামী নির্বাচনে প্রার্থী সংকট থাকছে না

আগামী নির্বাচনে প্রার্থী সংকট থাকছে না
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৫, ১৯:০৩:১১
আগামী নির্বাচনে প্রার্থী সংকট থাকছে না
বশির হোসেন খান
প্রিন্ট অ-অ+
প্রার্থী সংকট নেই, তবুও সারা দেশে প্রার্থী যাছাই বাছাই শুরু করেছে জাতীয় পার্টি। আর আগামী সংসদ নির্বাচনে প্রার্থী সংকট থাকছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল।
 
শনিবার দুপুরে কাকরাইলে দলীয় কার্যালয়ে বিবার্তার সাথে একান্ত আলাপচারিতায় তিনি এ সব কথা জানান।
 
জুয়েল বলেন, সারা দেশে জাতীয় পার্টি সম্মেলনের মাধ্যমে যোগ্য প্রার্থী বাছাই শুরু করেছে। তাই আর প্রার্থী সংকট থাকছে না।
 
তিনি বলেন, সাংগঠনিক জেলাগুলোতে দল পুনর্গঠিত হচ্ছে। ডিসেম্বরের মধ্য জেলা সম্মেলন শেষ করে আগামী জানুয়ারিতে রাজধানীতে জাতীয় সম্মেলন করবে জাতীয় পার্টি।
 
নেতাকর্মীদের মধ্যে গ্রুপিং আছে কিনা এমন প্রশ্নের জবাবে জাপার এই যুগ্ম দপ্তর সম্পাদক বলেন, নেতৃত্বে প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক, তবে মতপার্থক্য কোনো বিষয় নেই। এরশাদ মানেই জাতীয় পার্টি। আর জাতীয় পার্টি মানেই এরশাদ। এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি চলছে। তিনি আরো বলেন, বহিষ্কৃত নেতাদের দলে ফিরিয়ে এনে দলকে সুসংগঠিত করা হচ্ছে। তবে বর্তমান মহাসচিব দায়িত্ব নেওয়ার পর নতুন করে কেন্দ্রীয় পদ-পদবী দেওয়া হয়নি। শুধু মাত্র বহিষ্কৃতদের পূর্বের পদে বহাল রাখা হয়েছে।
 
যুদ্ধাপরাধী এমপি হান্নানের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এক মহিলার তার বিরুদ্ধে মামলা করেছে। তাই পুলিশ তাকে গ্রেফতার করেছে। কিন্তু এখন পর্যন্ত প্রমাণ হয়নি তিনি যুদ্ধাপরাধী। আইনের মাধ্যমে প্রমাণ হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
 
জাতীয় পার্টি এরশাদের না জাফরের এমন প্রশ্নের জবাবেব জাপার এই নেতা বলেন, নির্বাচন কমিশন থেকে নিবন্ধিত দল জাতীয় পার্টি। যার নিবন্ধিত নাম্বার ১২, মার্কা লাঙ্গল, আর চেয়ারম্যান এরশাদ। অতএব বিতর্কের কিছু নেই। আমরাই প্রকৃত জাতীয় পার্টি। যা দেশের মানুষ, সরকার ও নির্বাচন কমিশন ভালো ভাবেই জানেন।
 
আমি মনে করি কেউ যদি দল থেকে বহিষ্কার হয়ে আলাদা প্লাটফর্ম দাঁড় করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে ইসি আইন করা উচিত। তাই জাফরের দল নিয়ে চিন্তিত নয়, এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি এগিয়ে যাচ্ছে।
 
আগামী জাতীয় সংসদ নির্বাচনে একক না জোটভুক্ত অংশগ্রহণ করা হবে এমন প্রশ্নের জবাবে জুয়েল বলেন, জাতীয় পার্টি একক নির্বাচনের জন্য সাংগঠনিক ভাবে শক্তি সঞ্চয় করছে। তবে নির্বাচন কোন প্রক্রিয়া করবে তা দলের চেয়ারম্যান ভালো বলতে পারবেন।
 
তিনি বলেন, বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি সঠিক দায়িত্ব পালন করছে। ইতোমধ্যে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচি ও সংসদ ওয়াককাউট করা হয়েছে। তাই সরকার জনবিরোধী কোনো কর্মকাণ্ড করলে আবারো কর্মসূচি দেওয়া হবে। তবে মন্ত্রিত্ব ছাড়া না ছাড়ার বিষয় আমার জানা নেই।
 
বিবার্তা/বিকে/মাজহার
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com