ধস শিমুল আমায় পরিচিতি এনে দেয়

ধস শিমুল আমায় পরিচিতি এনে দেয়
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৬, ১৭:৫৭:৪৭
ধস শিমুল আমায় পরিচিতি এনে দেয়
মুস্তাফিজুর রহমান নাহিদ
প্রিন্ট অ-অ+
শেয়ারবাজার ডটকম ধারাবাহিকে পুঁজি হারিয়ে গ্রামে ফিরে যায় এক যুবক। গ্রামে ফিরে আবার নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করে। বন্ধুদের নিয়ে তৈরী করে অন্য রকম শেয়ার বাজার। যে বাজারের আওতায় থাকে  মাছ চাষ, গরু পালন। থাকে আরো কিছু প্রজেক্ট। কিন্তু এসব কর্মকাণ্ডকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গ্রামের সবাই তাকে ধস শিমুল ডাকতে শুরু করে। কারণ সে শেয়ার বাজার থেকে ধস খেয়ে এসেছে। কিছুদিনের মধ্যেই দর্শকের কাছে পরিচিতি পেয়ে যায় ধস শিমুল চরিত্রটি। আর এই চরিত্রটি পরিচিতি এনে দেয় ধস শিমুল খ্যাত নয়ন বাবুকে। হ্যা বলছি এ সময়ের অভিনেতা নয়ন বাবুর কথা। সম্প্রতি তার অভিনয় জীবনের নানা দিক নিয়ে কথা  হয় বিবার্তা প্রতিবেদক মুস্তাফিজুর রহমান নাহিদের। পাঠকের জন্য তুলে ধরা হলো তার চুম্বক অংশ। 
 
ধস শিমুল আমায় পরিচিতি এনে দেয়
বিবাতা : কেমন আছেন?
 
নয়ন : জী ভালো, জীবনের নিয়মে কেটে যাচ্ছে জীবন। অফিসে কাজ করছি।
 
বিবার্তা : অভিনয়ের কী খবর, সবকিছু ঠিকঠাক চলছে তো ?
 
নয়ন : তা বলতে পারেন, সবকিছু ঠিকঠাকই চলছে। তবে সময়ের অভাবে খুব একটা কাজ করতে পারছি না। অফিসে প্রচুর সময় দেয়া লাগে। সেজন্য বেছে বেছে কাজ করছি।
 
বিবার্তা : বর্তমানে কোন কোন নাটকের কাজ চলছে , অন এয়ার কিছু আছে কি ?
 
নয়ন : হ্যাঁ বর্তমানে এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে শফিকুল রিপন ভাইয়ের স্বপ্নের ছায়া। একই পরিচালকের একটুকু ছোয়া লাগে প্রচারের অপেক্ষায় রয়েছে। আরো দু তিনটি নাটকের কাজ শেষ করলাম। আশা করছি অচিরেই এসব নাটক প্রচারিত হবে। 
 
বিবার্তা : আপনিতো থিয়েটারে কাজ করতেন।  যতটুকু জানি এখন আর থিয়েটারে কাজ করছেন না। থিয়েটারে কি আর ফিরবেন না ?
 
নয়ন : কেন নয়, বললাম না সময়ের অভাবে কাজ করতে পারছি না। এর মধ্যে থিয়েটারও রয়েছে। আসলে অভিনয় শেখার স্থান হচ্ছে থিয়েটার। খুব তাড়াতাড়ি আবার থিয়েটারে ফিরব আশা করছি। 
 
ধস শিমুল আমায় পরিচিতি এনে দেয়
বিবার্তা : দেখতে দেখতে বেশকিছু কাজ করে ফেলেছেন। এর মধ্যে থেকে যদি উল্লেখযোগ্য কিছু নাটকের নাম বলতে বললে কোন নাটকগুলোর কথা বলবেন।
 
নয়ন : এটা বলা মুশকিল। তবে শেয়ারবাজার ডটকম আর অপঘাতের কথা বলতেই হয়।  ধারাবাহিক শেয়ারবাজার ডটকমের ধস শিমুল চরিত্রটি আমার পরিচিতি এনে দেয়। আর এই নাটকটিতে প্রথম সেন্ট্রাল চরিত্রে কাজ করার সুযোগ পাই। নাটকের গল্পটিও ছিল চমৎকার।  সবকিছু মিলিয়ে এ নাটকটির কথা ভোলার নয়। অন্যদিকে একঘন্টার নাটক অপঘাতে  প্রথম প্রধান চরিত্রে অভিনয় করি। আর দর্শকও আমায় ভালোভাবে গ্রহণ করেছে।  এছাড়া আরো কিছু নাটক রয়েছে যেমন, স্বর্নালী দিন, খল নায়ক, বাসন্তি টি স্টল ইত্যাদি।
 
বিবার্তা : একটা অভিযোগ শোনা যায় এখন ভালো গল্পের নাটক কম হচ্ছে, এ বিষয়ে আপনার অভিমত কী ? 
 
নয়ন : আমি নতুন, এতো ভারি ভারি কথা বলা ঠিক হবে না। তবে ভালো গল্পের নাটক হচ্ছে না এটা বলা ঠিক হবে না। অনেকেই ভালো গল্প লিখছেন। এদের মধ্যে  অনেক পুরাতন নতুন রাইটার রয়েছেন।  তরুণ রাইটারের কথা বলতে গেলে আপনার  অর্থাৎ মুস্তাফিজুর রহমান নাহিদ আর বর জাহান হোসেনের কথা বলতেই হয়। অনেক ভালো লেখেন আপনারা। আবার সোয়েব সাদিকের মতো নতুন পরিচালকও তৈরী হচ্ছে। 
 
বিবার্তা : ভবিষ্যত পরিকল্পনা কি, সিনেমায় কাজ করবেন তো ?
 
নয়ন : ভালো কাজের অফার পেলে অবশ্যই সিনেমায় আসব।  বড় পর্দায় কাজ করতে কার না ভালো লাগে। 
 
বিবার্তা/নাহিদ/মহসিন.
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com