‘উন্নয়নের জন্য এরশাদকে দরকার’

‘উন্নয়নের জন্য এরশাদকে দরকার’
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৬, ১৬:৫১:১২
‘উন্নয়নের জন্য এরশাদকে দরকার’
বশির হোসেন খান ও আসাদুজ্জামান
প্রিন্ট অ-অ+
জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর (দক্ষিণ) সদস্য সচিব আজিজুল হুদা চৌধুরী সুমন বলেন, ‘দুই নেত্রী মানুষ মারার রাজনীতি করেন। আর জাতীয় পাটি করে শান্তির রাজনীতি। মানুষ চায় পরিবর্তন। দেশের পরিবর্তনের জন্য দরকার এরশাদের নেতৃত্ব। উন্নয়ন ফিরিয়ে আনতে হলে পুনরায় জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে। জাতীয় পার্টি দেশ ও মানুষের জন্য রাজনীতি করে।’
 
মঙ্গলবার কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বিবার্তার সঙ্গে একান্ত সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন। 
 
বিবার্তা: মহাসচিব পরিবর্তন ও নতুন কো-চেয়ারম্যান নিয়ে জাতীয় পাটির অবস্থা কী?
 
আজিজুল হুদা চৌধুরী সুমন: এরশাদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে নেতাকর্মীরা। পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই, সবাই ঐক্যবদ্ধ। জিএম কাদের ও রুহুল আমীন হাওলাদারের নেতৃত্বে জাতীয় পার্টি নতুন রূপে জেগে উঠেছে।
 
বিবার্তা: পার্টি ছেড়ে যাচ্ছেন অনেকে। এতে করে কি জাতীয় পার্টি নেতৃত্বশূন্য হচ্ছে।
 
আজিজুল হুদা চৌধুরী সুমন: জাতীয় পার্টি একটি বড় সংগঠন। দুই/একজন দল ছেড়ে গেলে কোনো সমস্যা নেই। সুবিধাভোগীরা পার্টি ছাড়ছেন। তবে বর্তমানে সুবিধাভোগীদের চিহ্নিত করতে হবে। যাতে তারা জাতীয় পার্টিকে নিয়ে আবার নতুন চক্রান্ত না করতে পারে। জাতীয় পার্টিকে ভাইরাসমুক্ত করতে হবে।
 
কোনো দলে যোগ দেয়ার আগে ওই দলের নীতি আদর্শ, বর্তমান, ভবিষ্যৎ নেতৃত্ব, শক্তি, দুর্বলতা, দলের গঠনতন্ত্র ও কর্মসূচি সম্পর্কে পরিস্কার জানা থাকা দরকার। আমার মতে জীবনের রাস্তায় একা একা হেটে যাওয়া খুব বেশি কঠিন নয়। কিন্তু কারো হাত ধরে অনেকটা পথ হেটে গিয়ে সেখান থেকে ধোকা নিয়ে ফিরে আসাটা বেশ কঠিন।
 
বিবার্তা: জাতীয় সেচ্ছাসেবক পার্টিকে কিভাবে সাজাতে চান?
 
আজিজুল হুদা চৌধুরী সুমন: সেচ্ছাসেবক পার্টিকে শক্তিশালী করাই আমার লক্ষ্য। আর এজন্য ঢাকা মহানগরী দক্ষিণের প্রতিটি ওয়ার্ড ও থানা কমিটি ঢেলে সাজানো হবে। ত্যাগীদের হাতে দেওয়া হবে নেতৃত্ব। এই গঠনের ওয়েব সাইট, ফেসবুক, টুইটারে পেজ করা হবে। সেচ্ছাসেবক পার্টি হবে ডিজিটাল সংগঠন।   
 
বিবার্তা: এরশাদ জনগণের কল্যাণে নাকি ক্ষমতার জন্য রাজনীতি করেন?
 
আজিজুল হুদা চৌধুরী সুমন: এরশাদের অপরাধ তিনি স্বৈরশাসক; কিন্তু পরবর্তী সরকার কি আমাদের গণতন্ত্রকে মুক্তি দিয়েছে? নাকি গণতন্ত্রের নামে সাইনবোর্ড লাগিয়ে পাঁচ বছর করে পালাক্রমে ক্ষমতা আকড়ে রাখছেন। এরশাদ ক্ষমতার জন্য রাজনীতি করেন না। জনগণের কল্যাণে রাজনীতি করেন। আর দুই নেত্রী ব্যক্তি কল্যাণের জন্য রাজনীতি করেন।
 
বিবার্তা: দেশে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে কোন সরকারের আমলে?  
 
আজিজুল হুদা চৌধুরী সুমন: বাংলাদেশের বেশির ভাগ অবকাঠামোর উন্নয়ন এরশাদের শাসনামলেই হয়েছে। যা আর কোনো সরকারের আমলে হয়নি। এরশাদ সরকারের উন্নয়ন ফিরিয়ে আনতে হলে পুনরায় জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে। জাতীয় পার্টি দেশ ও মানুষের জন্য রাজনীতি করে। সারাদেশে খাল খনন কর্মসূচি, প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলায় বিচার ব্যবস্থার জন্য আদালত স্থাপন। সরকারি উচ্চ বিদ্যালয়। উপজেলায় সরকারি কলেজ স্থাপন। সারা দেশে শহর রক্ষা বাঁধ নির্মাণ। ঢাকা চট্টগ্রাম হাইওয়ে। জেলা শহর থেকে উপজেলা এবং ইউনিয়ন পর্যন্ত নতুন রাস্তা নির্মাণ, প্রতিটি ইউনিয়নে বয়স্ক শিক্ষা কেন্দ্র। প্রতিটি উপজেলায় এবং ইউনিয়নে পরিবার পরিকল্পনা কেন্দ্র, উপজেলায় খাদ্য গুদাম স্থাপন, ভূমি অফিস, উপজেলা পরিষদ নির্মাণ। ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ। সার এবং বীজ বিতরণ, এমনকি যমুনা  সেতুটিও এরশাদের প্রচেষ্টার ফসল। সারাদেশের অধিকাংশ উন্নয়ন এরশাদের শাসনামলেই হয়েছে।
 
বিবার্তা/বশির ও আসাদুজ্জামান/মহসিন
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com