প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে মামলা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে মামলা
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৪৩:৪৮
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে মামলা
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থানায় বুধবার রাতে মামলা করেছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ।
 
মামলার বাদী, পুলিশ ও এজহার সূত্রে জানা গেছে, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাত আহমেদ সিদ্দিকী (৪৫)। তার গ্রামের বাড়ি কালিয়াকৈর জেলা বালিয়াদি থানায়। তার নিজস্ব ফেসবুক আইডি থেকে স্ট্যাটাসে লিখেছেন শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। এছাড়া বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গচিত্র বানিয়ে ফেসবুকে পোস্ট করেছে। 
 
ইরাত আরও উল্লেখ করেন, শেখ হাসিনাকে হত্যা সম্ভব নয়। কারণ তার চারিদেকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। ভারতীয়রা তাকে নিরাপত্তা বিধান করছে। কারণ তিনি বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। 
 
সম্প্রতি নিজের ফেসবুক পেজের নাম হিন্দিতে রূপান্তর করা ইরাত জাতির জনক শেখ মজিবুর রহমানের ছবির নিচে মধ্যম অঙ্গুলি প্রদর্শন করিয়ে ট্রল করে পোস্ট করেন। সেখানে লিখেছেন ভাস্কর্য হাজারো শব্দের প্রতিনিধিত্ব করে। এছাড়া নিজেকে জমিদারের বংশধর হিসেবে প্রচার করা ইরাত তার পেজে একটি ঘোড়ার তেলচিত্রের ছবি দিয়ে বঙ্গবন্ধুর পিতা সেই ঘোড়ার ভৃত্য ছিলেন বলে উল্লেখ করছেন। 
 
বুধবার রাতে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুর রশিদ বাদী হয়ে তার নাম উল্লেখ করে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি ২০১৩ এর ৫৭ ধারায় মামলা করেন।
 
কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালেব মিয়া জানান, প্রধানমন্ত্রীকে ফেসবুকে হত্যার হুমকি ও বিভিন্ন ব্যঙ্গ কটূক্তি করায় রশিদ বাদী হয়ে ওই মামলা করেন।
 
ইরাতকে ফেসবুক স্ট্যাটাস ও পত্রিকার সংবাদ দেখে তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের অঙ্গ এবং সহযোগী সংগঠনের কর্মীরা দফায় দফায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ করছে।
 
এ বিষয়ে মামলার বাদী রশীদ বলেন, কয়েকজন বীর মুক্তিযোদ্ধা কালিয়াকৈর উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে অবস্থানকালে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় সংবাদটি দেখে মামলা করেছি। দেশরত্ন প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে আইনের মাধ্যমে তার দৃষ্টান্তমুলক শান্তি দাবি করছি।
 
বিবার্তা/তুহিন/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com