শামীম সভাপতি নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব বিভক্তির অবসান
শামীম সভাপতি নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত
প্রকাশ : ১৮ জুলাই ২০১৬, ১০:৫৪:১৫
শামীম সভাপতি নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
বান্দরবান জেলার ইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের নতুন কমিটি ২০১৬ গঠন করা হয়েছে। ‘ঐক্যই বল, আর নয় পৃথক, আর নয় বিভেদ’ এ স্লোগান প্রাধান্য দিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় কর্মরত সকল সাংবাদিক এসেছেন এক কাতারে। ঐক্যবদ্ধভাবে একটি মাত্র সংগঠনের ব্যানারে সম্মিলিতভাবে চলার সিদ্ধান্তক্রমে এ কমিটি গঠন করা হয়েছে।
 
যৌথ সভায় উপস্থিত সাংবাদিক প্রতিনিধিরা সিদ্ধান্ত নেন, দুটি প্রেসক্লাবের সকল সদস্য এখন থেকে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ব্যানারে পরিচিত হবেন। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সকল বাধা দূর করতে সকলেই ঐক্যবদ্ধ থাকবেন। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে আরো বেশি যত্নবান হবেন।
 
শনিবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে দুটি প্রেসক্লাবের নেতা ও জ্যেষ্ঠ সাংবাদিকদের যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিদের গোপন ব্যালেটের মাধ্যমে প্রদত্ত ভোটে দুই বছর মেয়াদের কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ভোরের কাগজ ও পূর্বকোণ প্রতিনিধি শামীম ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক পূর্বদেশ প্রতিনিধি মো.আবুল বাশার নয়ন। 
 
সভায় উপস্থিত প্রতিষ্ঠাতা ও প্রেসক্লাবের আজীবন সদস্য অধ্যাপক মো. শফি উল্লাহ বলেন, এই ঐক্যবদ্ধ প্রয়াস উপজেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখবে। সেই সাথে উপজেলায় উন্নয়নেও প্রেসক্লাবের সাংবাদিকরা আরো বেশি অবদান রাখতে পারবেন।
শামীম সভাপতি নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত
তিনি আরো বলেন, সাংবাদিকদের মধ্যে মতের অমিল থাকতে পারে কিন্তু দেশ ও জনগণের জন্য আমাদের থাকতে হবে ঐক্যবদ্ধ। ব্যক্তিকেন্দ্রিক রাজনীতিবিদদের কারণেই স্থানীয় সাংবাদিকরা দীর্ঘ সময় অবহেলিত থেকেছে। তবে বর্তমান মিডিয়াবান্ধব মহাজোট সরকারের পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার নেতৃত্বে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবকে একটি আধুনিক প্রেসক্লাবে রূপান্তরিত করার সর্বাত্তক সহযোগিতার আশ্বাস দেন। 
 
এসময় তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
 
সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রেসক্লাব উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, নির্বাচিত উপদেষ্টা তসলিম ইকবাল চৌধুরী, নবনির্বাচিত প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, যায়যায়দিন প্রতিনিধি আবদুল হামিদ, সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, দৈনিক সকালের কক্সবাজার প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক বাঁকখালী প্রতিনিধি জাহাঙ্গীর আলম কাজল, দৈনিক আজকের কক্সবাজার প্রতিনিধি হাফিজুল ইসলাম চৌধুরী, দৈনিক রাঙ্গামাটি প্রতিনিধি মোহাম্মদ তৈয়ব উল্লাহ, দৈনিক সৈকত প্রতিনিধি জয়নাল আবেদীন টুক্কু, দৈনিক সংগ্রাম প্রতিনিধি মাহামুদুল হক বাহাদুর, দৈনিক কক্সবাজার ৭১ প্রতিনিধি মোহাম্মদ ইউনুছ, দৈনিক সমুদ্রবার্তা প্রতিনিধি এম আবু শাহমা, দৈনিক বাকঁখালী প্রতিনিধি আবদুর রশিদ, দৈনিক প্রিয় চট্টগ্রাম প্রতিনিধি মুফিজুর রহমান, দৈনিক আমাদের সংবাদ প্রতিনিধি মো. শাহিন। 
 
প্রসঙ্গত, নাইক্ষ্যংছড়ির সাংবাদিকদের মধ্যে ঐক্যপ্রচেষ্টা দীর্ঘদিন ধরে চলে আসছে। সম্প্রতি দু’পক্ষই পৃথক অবস্থানে থেকে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে একীভূত হওয়ার বিষয়ে একমত হন। পৃথক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী শনিবার উভয়পক্ষের সকল সাংবাদিক যৌথসভায় মিলিত হন। সভাটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।
 
বিবার্তা/নয়ন/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com