জাতীয় প্রেসক্লাবের বর্তমান কমিটির কার্যক্রমে বাধা নেই

জাতীয় প্রেসক্লাবের বর্তমান কমিটির কার্যক্রমে বাধা নেই
প্রকাশ : ২৭ জুলাই ২০১৬, ১৫:১৫:০৭
জাতীয় প্রেসক্লাবের বর্তমান কমিটির কার্যক্রমে বাধা নেই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
জাতীয় প্রেসক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত বর্তমান কমিটির কার্যক্রমের ওপর হাইকোর্টের দেয়া অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা স্থগিত করে চেম্বার কোর্টের আদেশ বহাল রাখা হয়েছে।
 
একই সঙ্গে জাতীয় প্রেসক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত কমিটি সংক্রান্ত নিম্ন আদালতে সাবেক কমিটির করা মামলা নিষ্পত্তির আদেশও দিয়েছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ আজ এ আদেশ দেয়।
 
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বর্তমান সভাপতি মোহাম্মদ শফিকুর রহমানের আনা এক আবেদন নিষ্পত্তি করে আজ বুধবার এ আদেশ দেয় সর্বোচ্চ আদালত। আদালত সূত্র জানায়, চেম্বারকোর্টে দেয়া স্থগিতাদেশ বহাল রাখা হয়েছে। সেইসঙ্গে হাইকোর্টের দেয়া রুল খারিজ করে বিচারিক আদালতে মামলাটি দ্রুত নিষ্পত্তি করতে বলা হয়েছে।
 
বর্তমান সভাপতি মোহাম্মদ শফিকুর রহমানের পক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রেসক্লাবের ২০১৪-১৫ মেয়াদের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও মো. সালেহউদ্দিন।
 
আইনজীবীরা জানান, আপিল বিভাগের আদেশের ফলে জাতীয় প্রেসক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত বর্তমান কমিটির কাজ চালিয়ে যেতে কোনো বাধা নেই। 
 
গত বছরের জুলাই মাসে ক্লাবের বর্তমান কমিটি গঠিত হওয়ার পর এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে নিম্ন আদালতে মামলা করেন ২০১৪-১৫ মেয়াদের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ। আদালত কোনো আদেশ না দিয়ে মামলাটি নথিভুক্ত করলে এর বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন সৈয়দ আবদাল। 
 
এর পরিপ্রেক্ষিতে গত বছর ৬ আগস্ট বর্তমান কমিটির কার্যক্রমের ওপর ছয়মাসের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা দেয় হাইকোর্টের বিচারপতি শরীফউদ্দিন চাকলাদারের একক বেঞ্চ। নিষেধাজ্ঞার পাশাপাশি রুলও জারি করা হয়। নতুন কমিটির কার্যক্রম পরিচালনায় কেন নিষেধাজ্ঞা দেয়া হবে না- তা জানতে চাওয়া হয় রুলে। বিবাদীদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।
 
মোহাম্মদ শফিকুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে ওইদিনই আট সপ্তাহের জন্য হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত করে চেম্বারকোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। পরে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে ‘লিভ টু আপিল’ করেন বর্তমান কমিটির সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান।
 
শফিকুর রহমানকে সভাপতি এবং কামরুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে গত বছরের ২৮ মে ১৭ সদস্যের কমিটি গঠন করা হয়।
 
বিবার্তা/জিয়া
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com