রেডিও আম্বার’র যাত্রা শুরু

রেডিও আম্বার’র যাত্রা শুরু
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৬, ২৩:০৭:০০
রেডিও আম্বার’র যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
জমকালো আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো দেশের প্রথম ক্লাসিফাইড এফএম ‘রেডিও আম্বার’। শুক্রবার বিকেল সাড়ে ৫টায় গুলশান নাভানা টাওয়ারে নিজস্ব কার্যালয়ে এফএমটির উদ্বোধন করেন  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।
 
তথ্যমন্ত্রী বলেন, ‘রেডিও আম্বার’ গণমাধ্যমের নতুন সদস্য। গণমাধ্যম গণতন্ত্রের অপরিহার্য অঙ্গ। তাই গণতন্ত্রের স্বার্থে গণমাধ্যমকে কাজ করতে হবে। আশা করি রেডিও আম্বার তার আপন বৈচিত্র নিয়ে কাজ করবে।
 
রেডিও খুব সহজেই তরুণদের প্রভাবিত করতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, আশা করি  রেডিও আম্বার ইতিবাচকভাবে দেশের সংস্কৃতিকে তুলে ধরবে।
 
অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, ‘এফএম রেডিও আম্বার দেশপ্রেমকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছে দেবে। রেডিও আম্বার দেশের ঐতিহ্যকে কেন্দ্র করে অনুষ্ঠান নির্মাণ করছে। এতে আমি আনন্দিত। বিটিআরসির পক্ষ থেকে আমরা সর্বাত্মক সহযোগিতা করব। সেই সঙ্গে সবাইকে অনুরোধ করব সবাই যেন রেডিও আম্বারকে সহযোগিতা করে।’
 
রেডিওটির সিইও আমিনুল হাকিম বলেন, প্রচলিত ধারার বাইরে গিয়ে ভিন্ন ধারার গান পরিবেশিত হবে এ রেডিওতে। বাণিজ্যিক প্রতিযোগিতার এই সময়ে নিজস্ব সংস্কৃতির উত্তরাধিকার ধারণ করার আপাত কঠিন কাজটি করার মানসে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।
 
রেডিওটির পরিচালক (অনুষ্ঠান বিভাগ) নওশীন নাহরীন মৌ বলেন, আমরা শুধুমাত্র বাংলা সংস্কৃতি, বাংলা চিরায়ত সঙ্গীত ও ধ্রুপদ বাংলা গানের সংমশ্রিণে অনুষ্ঠান সম্প্রচার করবো। সব সময় এখানে কেবল বাংলা গান চলবে। এক্ষেত্রে ৬০ দশক থেকে ৯০ দশকের হারিয়ে যাওয়া জনপ্রিয় গানগুলোকে বেশ প্রাধান্য দেওয়া হবে। পাশাপাশি এ প্রজন্মের শ্রোতাদেরকেও শেকড়ের  সঙ্গে পরচিয় করিয়ে দেওয়ার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে রেডিওটির সিইও আমিনুল হাকিম, উপদেষ্টা মণ্ডলীর সদস্য গুণী কণ্ঠশিল্পী রফিকুল আলম, আবিদা সুলতানা, অ্যান্ড্রু কিশোর উপস্থিত ছিলেন।
 
অন্যদিকে, রেডিওটির উপদেষ্টা হিসেবে সঙ্গে যুক্ত হয়ছেন বাংলা গানের তিন কিংবদন্তি। তারা হলেন- সৈয়দ আব্দুল হাদী, রফিকুল আলম, আবিদা সুলতানা।
 
রেডিও আম্বার এখন প্রতিদিন ৪টি শো হচ্ছে। এগুলো হলো- ব্রেকফাস্ট উইথ নওশীন, ওল্ড স্কুল, আম্বার নাইট ও রাত প্রহরী। এছাড়াও প্রতি সপ্তাহে দুইদিন ‘মোর মিউজিক’ নামে একটি অনুষ্ঠান পরিবেশিত হয়। রেডিওটি শোনা যাবে ১০২.৪ এফএম-এ।
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com