রাষ্ট্রপতির হাতে স্মার্টকার্ড তুলে দিলেন সিইসি

রাষ্ট্রপতির হাতে স্মার্টকার্ড তুলে দিলেন সিইসি
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ২০:৪৭:২৫
রাষ্ট্রপতির হাতে স্মার্টকার্ড তুলে দিলেন সিইসি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
রাষ্ট্রপতি আবদুল হামিদের হাতে বঙ্গভবনে আজ স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
 
কার্ড হস্তান্তর করার পর সিইসি জাতীয় পরিচয়পত্র বিতরণ সংক্রান্ত বিভিন্ন তথ্য রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় তিনি বলেন, সব ভোটারকে ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে কার্ড দেয়া হবে।
 
স্মার্ট জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন সুবিধার কথা তুলে ধরে সিইসি বলেন, এই কার্ডের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার স্বচ্ছতা নিশ্চিত করা সম্ভব হবে।
 
বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ কথা জানান।
 
আবদুল হামিদ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ প্রচেষ্টার প্রশংসা করে বলেন, এই কার্ড প্রবর্তনের একটি ভালো উদাহরণ হচ্ছে যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
 
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এবং রাষ্ট্রপতি আবদুল হামিদের স্মার্টকার্ড কাজী রকিবউদ্দীন আহমেদের কাছে হস্তান্তর করেন।
 
পরে ব্রুনাই দারুসসালামে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে সদ্যনিযুক্ত এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
 
বৈঠককালে আবদুল হামিদ বাংলাদেশ ও ব্রুনাই দারুসসালামের মধ্যকার সম্পর্ক চমৎকার উল্লেখ করে বলেন, প্রায় ১০ হাজার বাংলাদেশি ব্রুনাই দারুসসালামে কর্মরত রয়েছে। রাষ্ট্রপতি হাইকমিশনারকে তাদের কল্যাণ নিশ্চিত করার নির্দেশ দেন।
 
আবদুল হামিদ বলেন, সেখানে দ্বিপক্ষীয় বাণিজ্য ও দুই দেশের মধ্যে বিনিয়োগ বৃদ্ধির সুযোগ তৈরি করতে হবে এবং তিনি হাইকমিশনারকে সেই সুযোগ কাজে লাগানোর জন্য বলেন।
 
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস
 
বিবার্তা/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com