পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ

পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ১৮:০৬:৩৯
পিডিবির নতুন চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
প্রকৌশলী খালেদ মাহমুদ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ৩৪তম চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান প্রকৌশলী মো. শামসুল হাসান মিয়ার স্থলাভিষিক্ত হলেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি পিডিবির সদস্য উৎপাদন হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
 
খালেদ মাহমুদ ১৯৫৮ সালের ২৩ ডিসেম্বর ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮১ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির (বুয়েট) তড়িৎকৌশল বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন।
 
তিনি ১৯৮১ সালের ১১ আগস্ট সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিদপ্তরে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপ-বিভাগীয় প্রকৌশলী নক্সা ও পরিদর্শন পরিদপ্তর-১, উপ-পরিচালক (নির্বাহী প্রকৌশলী) কার্যক্রম পরিদপ্তর, উপ-পরিচালক নক্সা ও পরিদর্শন পরিদপ্তর-১, সহকারী প্রধান প্রকৌশলী হিসেবে প্রধান প্রকৌশলী উৎপাদনের দপ্তর, পরিচালক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) নক্সা ও পরিদর্শন পরিদপ্তর-১ এবং প্রধান প্রকৌশলী উৎপাদন হিসেবে পিডিবিতে দায়িত্ব পালন করেছেন।
 
খালেদ মাহমুদ প্রশিক্ষণ ও পেশাগত কাজে ভারত, চীন, সাউথ কোরিয়া, জাপান, ফ্রান্স, ইউএসএ, চেক রিপাবলিক, ইতালি, অস্ট্রেলিয়া, জার্মানী, তুরস্ক, থাইল্যান্ড, সিঙ্গাপুর প্রভৃতি দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।
 
বিবার্তা/মৌসুমী
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com