২৬ সেপ্টেম্বর খুলছে ব্রিটিশ কাউন্সিল

২৬ সেপ্টেম্বর খুলছে ব্রিটিশ কাউন্সিল
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৪৯:০৫
২৬ সেপ্টেম্বর খুলছে ব্রিটিশ কাউন্সিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
আগামী ২৬ সেপ্টেম্বর খুলবে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস। নিরাপত্তার কারণে বাংলাদেশে সাময়িকভাবে বন্ধ রাখা হয় সংস্থাটির অফিসগুলো।
 
রবিবার ব্রিটিশ কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়ে বলা হয়, এর মাধ্যমে সাধারণ মানুষের সাথে ব্রিটিশ কাউন্সিলের যত কার্যক্রম ও পরিসেবা আছে সেসবও পুনরায় শুরু হচ্ছে।
 
গত ২৭ জুলাই বাংলাদেশে সাময়িকভাবে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস বন্ধ ঘোষণা করা হয়।
 
ওইদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিরাপত্তাব্যবস্থা অনুকূলে আসার বিষয়টিকে বিবেচনায় নিয়ে শিগগিরই আবার সব ধরনের কার্যক্রম চালুর আশা করছে প্রতিষ্ঠানটি।
 
বর্তমানে ঢাকায় দুটিসহ বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের চারটি অফিসে কার্যক্রম চলছে।
 
প্রতিষ্ঠানের কার্যক্রম অস্থায়ীভাবে বন্ধ থাকার সময় ক্রমাগত সহায়তায় জন্য ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে বাংলাদেশ সরকার, সকল শিক্ষার্থী, অভিভাবক এবং সহযোগীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপনের কথাও বলা হয় প্রতিষ্ঠানটির রোববারের বিজ্ঞপ্তিতে।
 
এতে বলা হয়, জানুয়ারি ২০১৭ সেশনের পিয়ারসন এডএক্সেল এক্সামিনেশনসের জন্য নিবন্ধন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর, যা ১৩ অক্টোবর পর্যন্ত চলবে। শিক্ষার্থীরা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে। আর যারা প্রাইভেট ক্যান্ডিডেট, তারা ব্রিটিশ কাউন্সিলের ওয়েবসাইট (www.britishcouncil.org.bd) থেকে পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।
 
আসন্ন আইইএলটিএস পরীক্ষার তারিখ ও নিবন্ধন সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, অক্টোবর ও নভেম্বর, ২০১৬ এর আইইএলটিএস-এর তারিখগুলো এখন উন্মুক্ত। আইইএলটিএস এর প্রার্থীরা অনলাইনে (ielts.britishcouncil.org) এই লিঙ্কটির মাধ্যমে নিবন্ধন করতে পারবেন।
 
এছাড়া ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে ১২ অক্টোবর। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবেন। এজন্য ঢাকার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারেও নিবন্ধন করা যাবে।
 
বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com