হাতিরঝিলে নামছে ওয়াটার ট্যাক্সি

হাতিরঝিলে নামছে ওয়াটার ট্যাক্সি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ১৬:৫২:৪৫
হাতিরঝিলে নামছে ওয়াটার ট্যাক্সি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
রাজধানীর জনপ্রিয় পর্যটন স্পট  হাতিরঝিলে এবার নামছে ওয়াটার ট্যাক্সি।
 
হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের প্রকল্পের অধীনে এ ট্যাক্সিগুলো এফডিসি থেকে বাড্ডা লিংক রোড ও রামপুরা ব্রিজের মধ্যে চলাচল করবে। এর ফলে বাড্ডা, গুলশান, রামপুরা, খিলগাঁওসহ নগরীর পূর্বাংশের অসংখ্য মানুষ কারওয়ান বাজার, মগবাজার, দিলু রোড, ইস্কাটন, বাংলামোটর, তেজগাঁও এলাকায় সহজে যাতায়াত করতে পারবে। পরবর্তী সময়ে এ সুবিধা গুলশান ও বারিধারায়ও সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।
 
জানা গেছে, আগামী মাসের শেষদিকে এ ট্যাক্সি সার্ভিস শুরু হতে পারে। ইতিমধ্যে চট্টগ্রামের একটি কারখানায় ছয়টি ওয়াটার ট্যাক্সির কাঠামো তৈরির কাজ শেষ হয়েছে। প্রতিটি ট্যাক্সি তৈরিতে প্রায় ৮৫ লাখ টাকা খরচ হয়েছে। অক্টোবরের মাঝামাঝি চীন থেকে ইঞ্জিন আসার কথা। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তাহে ওয়াটার ট্যাক্সি চলাচল উদ্বোধন হতে পারে।
 
জানা গেছে, ওয়াটার ট্যাক্সির ভাড়া হবে যথাক্রমে ২৫ ও ৩০ টাকা। ট্যাক্সির প্রতিটিতে ৪৫ জন যাত্রী উঠতে পারবে। এতে থাকবে একটি করে ছোট ক্যান্টিন, যেখানে হালকা খাবার পাওয়া যাবে।
 
এফডিসি মোড়ের টার্মিনাল থেকে রামপুরা ব্রিজ এবং বাড্ডা লিংক রোড পর্যন্ত দুটি রুটে তিনটি করে ওয়াটার ট্যাক্সি চলবে। রামপুরা পর্যন্ত ২৫ আর বাড্ডা পর্যন্ত ৩০ টাকা করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। তিন মাস পর এ ভাড়া সমন্বয় করা হতে পারে বলেও জানা গেছে।
 
মেসার্স ওয়াহিদ মিয়া নামে একটি প্রতিষ্ঠান ২০ বছর এই ওয়াটার ট্যাক্সি সার্ভিস পরিচালনা করবে।
 
বিবার্তা/রোকন/হুমায়ুন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com