ধামরাইয়ে উল্টো রথযাত্রা আজ

ধামরাইয়ে উল্টো রথযাত্রা আজ
প্রকাশ : ১৪ জুলাই ২০১৬, ০৮:৩৪:৫৫
ধামরাইয়ে উল্টো রথযাত্রা আজ
ধামরাই প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
দেশের সর্ববৃহৎ ধামরাই যশোমাধবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হচ্ছে আজ। গত ৬ জুলাই থেকে প্রথম রথ টানের মধ্য দিয়ে শুরু হয়েছিল ধামরাই ঐতিহ্যবাহী রথযাত্রা উৎসব। আজ থেকে ৩৫০ বছর আগে ঐতিহ্যবাহী এই রথযাত্রা উৎসব ও মেলা শুরু হয়। 
 
আজ বিকেল সাড়ে ৫টায় উল্টো রথযাত্রার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মেজর জেনারেল অব: জীবন কানাই দাস। উপস্থিত থাকবেন ধামরাইয়ের সংসদ সদস্য আলহাজ এম এ মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শরিফুল ইসলাম, ওসি রিজাউল হক, পৌর আ’লীগের সভাপতি গোলাম কবির, পৌর কমিশনার আমজাদ হোসেন ও যশোমাধব মন্দির পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন প্রমুখ। 
 
রথমেলা সফল করতে রথ পরিচালনা কমিটির পাশাপাশি পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা সাদা পোশাকে মেলাঙ্গনে নজরদারি করছেন বলে ওসি রিজাউল হক জানান। 
 
রথযাত্রায় ১৫ দিনব্যাপী মেলা থাকবে। মেলা উপলক্ষে দূরদূরান্ত থেকে হিন্দু সম্প্রদায়ের লোক তাদের আত্মীয়স্বজনের বাড়িতে আসতে শুরু করেছেন রথযাত্রা দেখার জন্য। প্রথম রথযাত্রার চেয়ে উল্টো রথরাত্রায় লোক সমাগম ঘটে বেশি। মাধব মন্দির পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন জানিয়েছেন, যশোমাধবের উল্টো রথযাত্রার আয়োজনের প্রস্তুতি চলছে।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com