মাদক নিয়ন্ত্রণে অ্যাপস

মাদক নিয়ন্ত্রণে অ্যাপস
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৬, ২১:০৮:০৩
মাদক নিয়ন্ত্রণে অ্যাপস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
তথ্য-প্রযুক্তি ব্যবহার করে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ইজি টেকনোলজি লিমিটেড এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর স্বাক্ষরিত হয়েছে।
 
বৃহস্পতিবার রাজধানীর ঢাকা ক্লাবে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। স্বারকে স্বাক্ষর করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা পরিচালক খন্দকার রাকিবুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক জসীম উদ্দিন আহমেদ ইজি টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রাহমান পাটোয়ারী।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ আরও অনেকেই।
 
ইতোমধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য ‘ক্রাউড সোর্স’ নামের একটি এপ্লিকেশন তৈরি করা হয়েছে। এটি ব্যাবহার করে দেশের যে কোনো সচেতন নাগরিক তার নিজের পরিচয় প্রকাশ বা গোপন রেখে মাদক সংক্রান্ত্র যেকোনো তথ্য সরকারের দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্ট সংস্থাকে অভিহিত করতে পারবেন। মাদক সংক্রান্ত্র যেকোনো ছবি অথবা ভিডিও থাকলে তাও সংযুক্ত করে পাঠাতে পারবেন।
 
অ্যাপ্লিকেশনটির সাহায্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে দেশের সাধারণ মানুষের মাঝে মাদকের কুফল সম্পর্কে যে কোনো সামাজিক সচেতনেতা মূলক বার্তা, মাদকের কুফল সম্পর্কে গাইড লাইন পাঠানো যাবে।
 
অ্যাপ্লিকেশনটিতে রয়েছে একটি ইমার্জেন্সি হটলাইন নম্বর যা দ্বারা দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন।
 
বিবার্তা/মহসিন
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com