ইউসিবি’র সাথে মাইক্রোসফট এন্টারপ্রাইজের চুক্তি

ইউসিবি’র সাথে মাইক্রোসফট এন্টারপ্রাইজের চুক্তি
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৬, ১৯:০৮:৩২
ইউসিবি’র সাথে মাইক্রোসফট এন্টারপ্রাইজের চুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
দেশের অর্থনীতিকে প্রযুক্তির উপযুক্ত ব্যবহারের মাধ্যমে এগিয়ে নেয়ার লক্ষ্যে সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লিমিটেডের বরাত দিয়ে মাইক্রোসফট এন্টারপ্রাইজ চুক্তি স্বাক্ষর করেছে।
 
ইউসিবি’র প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউসিবি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী, টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লিমিটেডের চীফ অপারেটিং অফিসার ওয়াসানথা উইরাকুন ও কান্ট্রি জেনারেল ম্যানেজার লাহিরু মুনিনদ্রাদাসা এবং মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবিরসহ ইউসিবি, টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লি: এবং মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। 
 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লিমিটেডের চীফ অপারেটিং অফিসার ওয়াসানথা উইরাকুন বলেন, ‘আমাদের দল গ্রাহকদের সবসময় সেরা আইটি সল্যুশন দিতে চেষ্টা করে এবং প্রযুক্তি খাতের অগ্রযাত্রায় তাল মেলাতে সক্ষমতার সঙ্গে নিজেদের নিয়োজিত রাখে। মাইক্রোসফটের অত্যাধুনিক সব পণ্য এবং আমাদের নিজেদের আইটি সল্যুশনস ব্যবহারের মাধ্যমে প্রযুক্তি খাতে প্রযুক্তিতে বাংলাদেশের লক্ষ্যমাত্রা পুরণে আমরা সহযোগি প্রতিষ্ঠান হওয়ার প্রয়াস রাখি’। 
 
ইউসিবি-এর ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী বলেন, ‘প্রযুক্তির উপযুক্ত ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের সেরা সেবা দেয়ার ব্যাপারে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক সবসময় দৃঢ়-প্রতিজ্ঞ। এর মাধ্যমে ব্যাংকিং খাতে প্রতিনিয়ত পরিবর্তনশীল অত্যাধুনিক ফিসক্যাল সিস্টেমের সঙ্গে তাল মিলিয়ে চলতেই আমাদের এমন সব পদক্ষেপ’।
 
এ প্রসঙ্গে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘বিশ্বে দ্রুত বর্ধনশীল প্রযুক্তির খাতে কাজ করতে গেলে অনেকগুলো দিক সামনে চলে আসে। আর এই ধারাবাহিকতায় আমরা প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানকে সহযোগিতা করার পরিকল্পনা হাতে নিয়েছি। যেহেতু যেকোনো প্রতিষ্ঠানে কর্মরতদের প্রতিভা বিকাশে প্রযুক্তির ব্যবহার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সেক্ষেত্রে পেশাদারীত্ব বজায় রেখে কর্ম সম্পাদনের লক্ষ্যে আমরা কাজ করব। প্রযুক্তি খাতে বাংলাদেশ সরকার যে ভিশন নিয়ে কাজ করছে, এর সঙ্গে মিল রেখে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড, টেক ওয়ানের মতো দেশীয় প্রতিষ্ঠানগুলোকে প্রযুক্তিগত সহায়তা প্রদানের মাধ্যমে তা ত্বরান্বিত করতে সচেষ্ট’।
 
চুক্তি অনুযায়ী, সহজে অরিজিনাল মাইক্রোসফট সফটওয়্যার ক্রয়ের ক্ষেত্রে ইউসিবিকে প্রয়োজনীয় সবরকম সহায়তা করবে টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লি:। এছাড়া ব্যাংকিং সংক্রান্ত সবধরনের কাজের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ইউসিবিকে অত্যাধুনিক এবং অভিনব আইটি সল্যুশনস প্রদান করবে টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লি:।
 
চুক্তির আওতায়, ইউসিবি-এর অভ্যন্তরে একটি সুসজ্জিত আইটি প্ল্যাটফর্ম বসানো, সেরা প্রযুক্তিগত সহায়তা, পরিকল্পনা সেবা, ব্যবহারকারী ও প্রযুক্তিগত প্রশিক্ষণ এবং অভিনব প্রযুক্তিগত সল্যুশন নিশ্চিত করবে টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লি:।
 
মাইক্রোসফট টেকনোলজিসের অত্যাধুনিক প্রযুক্তি ও সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে ইউসিবি যেনো বর্তমান আইটি খাতের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে সে ব্যাপারে ইউসিবিকে প্রয়োজনীয় সবরকম সহযোগিতা করবে টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লি:।
 
বিবার্তা/উজ্জ্বল
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com