ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছেন বিসিএস সদস্যরা

ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছেন বিসিএস সদস্যরা
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ১৪:২৫:৩৭
ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছেন বিসিএস সদস্যরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়াতে আগামী ৩-৫ অক্টোবর অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির (ডব্লিউসিআইটি) ২০ তম সম্মেলন। দক্ষিণ আমেরিকাতে তথ্য প্রযুক্তির এটাই প্রথম বৃহৎ সম্মেলন।
 
বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি আলী আশফাক, সহ-সভাপতি ইউসুফ আলী শামীম এবং মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ ২৫ জনের একটি দল এই সম্মেলনে অংশগ্রহণ করছেন। এছাড়াও এই সম্মেলনে অংশগ্রহণ করবেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ এবং উপ-সচিব মাহবুবা পান্না ।
 
ব্রাজিলিয়ান অ্যাসোসিয়েশন অব ইনফরমেশন টেকনোলজি কোম্পানিজ (এএসএসইএসপিআরও) আয়োজন করছে এই আসরটি।
 
৮০ টি দেশ থেকে প্রায় ৩ হাজার লোক এই সম্মেলনে অংশগ্রহণ করবে। যুক্তরাষ্ট্রের প্রধান তথ্য কর্মকর্তা টনি স্কট সম্মেলনে উপস্থিত থাকবেন। তথ্য প্রযুক্তিবিদ, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, উদ্যোক্তা এবং শিক্ষার্থীরা আধুনিক বিশ্ব এবং উন্নত ব্যবসা সম্পর্কে নিজেদের মতামত প্রদান করবে। আরো ৫ হাজার এই সম্মেলনে অনলাইনে অংশগ্রহণ করবে।
 
১৯৭৮ সাল থেকে এই সম্মেলনের আয়োজন করে আসছে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্স (উইটসা)।  পৃথিবীর স্বনামধন্য আইটি প্রতিষ্ঠানগুলোসহ পৃথিবীর ৮২টি দেশ এই সংগঠনের সদস্য। এই সদস্যরাই সারা পৃথিবীর ৯০ শতাংশ আইটি ব্যবসা নিয়ন্ত্রণ করে। প্রতিটি দেশ থেকে একটি সংগঠন এখানে সদস্যপদ পেয়ে থাকে। বাংলাদেশে উইটসার সদস্য বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। বিসিএস ১৯৯৯ সালে বিসিএস উইটসার সদস্যপদ অর্জন করে।
 
ডব্লিউসিআইটি’র নির্বাহী পরিচালক ফ্লাবিয়া মালকাইন এই সম্মেলনে উপস্থিত থাকবেন। সারা পৃথিবীর ইন্টারনেট চ্যালেঞ্জের উপর এখানে সভা ও সামিট অনুষ্ঠিত হবে।
 
উল্লেখ্য, ২০১৪ সালে এই সম্মেলন মেক্সিকোতে অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালে ডব্লিউসিআইটি সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হবে।
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com