ইএটিএল অ্যাপ প্রতিযোগিতায় প্রাথমিক বাছাইয়ে ৫০০ ধারণাপত্র

ইএটিএল অ্যাপ প্রতিযোগিতায় প্রাথমিক বাছাইয়ে ৫০০ ধারণাপত্র
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ১৬:২৪:৫৭
ইএটিএল অ্যাপ প্রতিযোগিতায় প্রাথমিক বাছাইয়ে ৫০০ ধারণাপত্র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
শেষ হয়েছে ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৬-এর ধারণাপত্র বাছাইয়ের কাজ। প্রাথমিকভাবে জমা পড়া ৬৪৬টি ধারণাপত্রের মধ্য থেকে ৫০০টি ধারণাপত্র বাছাই করা হয়েছে পরবর্তী পর্বের জন্য।
 
শনিবার রাজধানীর এথিকস অ্যাডভান্সড টেকনোলজিস লিমিটেড (ইএটিএল) কার্যালয়ে প্রাথমিকভাবে বাছাই পর্ব শেষ হয়েছে।
 
এ সময় প্রতিযোগিতার বাছাই পর্বের সমন্বয়কারী ড. রাজেশ পালিত বিভিন্ন বিভাগে জমা পড়া ধারণাপত্র উপস্থাপন করেন। এর মধ্যে শিক্ষা (৮২টি), স্বাস্থ্য (৮৮টি), মৎস্য (২টি), ফিন্যান্স (৭টি), প্রোডাকটিভিটি (১১টি), টুলস (১৬টি), ইউটিলিটিস (২১টি), পরিবার (৩টি), সামাজিক যোগাযোগমাধ্যম ও ব্লগিং (৩৩টি), লাইফস্টাইল (২২টি), ব্যবসা ও ব্যাংকিং (২১টি), ভ্রমণ (২৯টি), কেনাকাটা (৩টি), বিনোদন (৭টি), সংবাদ ও বিষয়বস্তু (২০টি), গেম (১১৬টি), কৃষি (২৬টি), খাদ্য (৫টি) এবং অগমেন্টেড রিয়েলিটি (১৩টি)—এই ৩টি বিভাগে ১৯টি বিষয় থেকে ৫০০টি অ্যাপের ধারণাপত্রগুলো নির্বাচন করা হয়েছে। বহুমাত্রিক সৃজনশীল ধারণার প্রতি লক্ষ্য রেখেই নির্বাচন করা হয়েছে ধারণাপত্রগুলো।
 
এ সময় উপস্থিত ছিলেন অগমেডিক্সের লিড আইটি এসইসি রুবাইয়াত আকবর, প্রথম আলোর ব্র্যান্ড অ্যান্ড অ্যাক্টিভেশনের সহকারী মহাব্যবস্থাপক অরূপ কুমার ঘোষ, রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপক (ডিজিটাল সার্ভিসেস অ্যান্ড গেমস) তারেক মো. এনামুল হক, টেলিটকের উপমহাব্যবস্থাপক শাকিল আহমেদ, ইউল্যাবের সহকারী অধ্যাপক নাবিল মোহাম্মদ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন।
 
ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান বলেন, ‘অন্যান্য বছরের তুলনায় এবার আমরা অনেক ভালো ধারণাপত্র পেয়েছি। আমরা চেষ্টা করব এই ধারণাগুলোর মধ্য দিয়ে সেরা ধারণা জমাদানকারীকে সব ধরনের সহযোগিতার মাধ্যমে দেশের তরুণ ও মেধাবী ছেলেমেয়েদের নতুন সৃষ্টিকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে’।
 
আগামী ১২ নভেম্বর হবে বুটক্যাম্প ও ২৫ এবং ২৬ তারিখে প্রাথমিকভাবে নির্বাচিত দলগুলোর প্রতিযোগীরা তাঁদের অ্যাপের বিস্তারিত উপস্থাপন করবেন বিচারকদের সামনে।
 
প্রতি বিভাগে বিজয়ীরা পাবেন দুই লাখ করে টাকা। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলগুলোর সদস্যরা প্রত্যেকে একটি করে মুঠোফোন পাবেন।
 
এর সঙ্গে সেরা আইওএস অ্যাপ ও সেরা উইন্ডোজ ফোন অ্যাপ নির্মাতা দল এক লাখ টাকা পুরস্কার পাবে। আর সেরাদের সেরা একটি দল পাবে ১০ লাখ টাকা।
 
এই প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক ওয়ার্ল্ড ব্যাংক ও কানাডা, স্ট্র্যাটেজিক পার্টনার সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ, মিডিয়া পার্টনার চ্যানেল আই ও টাইটেল পার্টনার হিসেবে আছে প্রথম আলো।
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com